পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 20, 2021, 7:45 PM IST

ETV Bharat / state

রামনবমীতে দাঙ্গা লাগাতে পারে বিজেপি, প্ররোচনায় পা দেবেন না : মমতা

মঙ্গলবার মুর্শিদাবাদে পরপর তিনটি জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেখান থেকে দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশ্যে বলেন, "আগামীকাল রামনবমী । বিজেপি হিন্দু মুসলাম ভাগ করার ভেষ্টা করবে । একদিন এসে ভাগাভাগি করে যাবে । আর বাকি 365 দিন তাদের দেখা পাবেন না । ওদের প্ররোচনায় কেউ পা দেবেন না ।"

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

মুর্শিদাবাদ, 20 এপ্রিল :"বিজেপির কোনও প্ররোচনায় পা দেবেন না । ওরা রামনবমীর দিন সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে ফায়দা তুলতে চাইবে । ওদের পায়ে কেউ পা দেবেন না ।" মুর্শিদাবাদের জিয়াগঞ্জ ও সাগরদঘির জনসভা থেকে একই সুরে দলীয় কর্মীদের কাছে রামনবমীর দিন শান্ত থাকার আর্জি জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । পাশাপাশি নির্বাচন কমিশন ও কেন্দ্র সরকারকে চ্যালেঞ্জ তিনি জানিয়ে বলেন, "আট দফায় নির্বাচন হলে প্রচারও বন্ধ হবে না ।"

মঙ্গলবার মুর্শিদাবাদে পরপর তিনটি জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । প্রথমে জিয়াগঞ্জ ও পরে সাগরদিঘির দিঘলমোড়ের সবগা থেকে মুখ্যমন্ত্রী দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশে বলেন, "আগামীকাল রামনবমী । বিজেপি হিন্দু মুসলাম ভাগ করার ভেষ্টা করবে । একদিন এসে ভাগাভাগি করে যাবে । আর বাকি 365 দিন তাদের দেখা পাবেন না । ওদের প্ররোচনায় কেউ পা দেবেন না । রামনবমী,অন্নপূর্ণা, রমজান মাস শান্তভাবে পালন করুন । বিজেপিকে সুবিধা করে দেবেন না ।"

মুর্শিদাবাদের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়

একইদিনে ফরাক্কার জানা জনসভা থেকে নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় সরকারের নির্দেশ না মানার স্পষ্ট ঈঙ্গিত দিলেন । তিনি বলেন, "পাঁচ দফার ভোট হয়ে গিয়েছে। বাকি তিনদফা একসঙ্গে না করে এজেন্সি দিয়ে বলে বেড়াচ্ছে প্রচার বন্ধ করতে হবে । ওরা(বিজেপি) প্রচার করতে পারে আর আমরা পারব না তা তো হয় না । প্রচার হবে ৷ তবে ছোট করতে হবে ।" কোভিড পরিস্থিতি যত বিপর্যয় ডেকে আনুক না কেন মমতা বন্দ্যোপাধ্যায় যে লকডাউনও হতে দেবেন না তার ঈঙ্গিতও দিয়েছেন । একইসঙ্গে গঙ্গার ড্রেজিং নিয়ে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মমতা । কেন্দ্রীয় সরকারকে নিশানা করে বলেন, ড্রেজিংয়ের জন্য রাজ্যকে টাকা দেব বলে এক টাকাও দেয় না । যার জন্য বাংলা বিহার বন্যা কবলিত হচ্ছে প্রতি বার ।

আরও পড়ুন :পায়েলকে সঙ্গে নিয়ে বড়ঞায় দিলীপ ঘোষের রোড শো

ABOUT THE AUTHOR

...view details