পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আজও স্বাভাবিক হল না মুর্শিদাবাদ, 4 দিনে গ্রেপ্তার 160

শুক্রবার থেকে আজ পর্যন্ত মোট 160 জনকে গ্রেপ্তার করেছে পুলিশ । কিন্তু আজও জেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ হয় । মুর্শিদাবাদের পুলিশ সুপার মুকেশ কুমার বলেন, "পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে । পরিস্থিতি আরও স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলায় নেট পরিষেবা বন্ধ থাকবে ।"

By

Published : Dec 16, 2019, 10:12 PM IST

Updated : Dec 16, 2019, 10:18 PM IST

ফাইল ফোটো
ফাইল ফোটো

বহরমপুর, 16 ডিসেম্বর : আজও স্বাভাবিক হল না মুর্শিদাবাদ । বিক্ষোভ- প্রতিবাদের মধ্যেই বিক্ষিপ্ত অশান্তির সাক্ষী থাকল জেলা ।নাগরিকত্ব (সংশোধনী) আইন, 2019 - এর প্রতিবাদে শুক্রবার থেকে বিক্ষোভ প্রতিবাদে উত্তপ্ত হয়ে ওঠে জেলা । এই ঘটনায় আজ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে 160 জনকে । সুতির দু'টি ব্লকে জারি রয়েছে 144 ধারা ।

নাগরিকত্ব(সংশোধনী) আইন -এর প্রতিবাদে শুক্রবার থেকে উত্তপ্ত রাজ্যের একাধিক জায়গা । অশান্তি এড়াতে 6 টি জেলায় বন্ধ রয়েছে ইন্টারনেট । মুর্শিদাবাদের ভালুকা স্টেশন, সারগাছি স্টেশন, লালগোলা, বেলডাঙা স্টেশন, রেজিনগরে গন্ডগোল হয় । লালগোলার কৃষ্ণপুরে আগুন ধরিয়ে দেওয়া হয় লালগোলা প্যাসেঞ্জারে । আগুন ধরিয়ে দেওয়া হয় স্টেশন মাস্টারের ঘরেও । পরিস্থিতি সামাল দিতে পুলিশ নামালেও কাজ হয়নি । পুলিশকে লক্ষ্য করেই হামলা হয় । এই ঘটনায় শুক্রবার থেকে আজ পর্যন্ত মোট 160 জনকে গ্রেপ্তার করেছে পুলিশ । কিন্তু আজও জেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ হয় । মুর্শিদাবাদের পুলিশ সুপার মুকেশ কুমার বলেন, "পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে । পরিস্থিতি আরও স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলায় নেট পরিষেবা বন্ধ থাকবে ।"

আজ সকালে জঙ্গিপুর মহকুমার বিভিন্ন এলাকা থেকে বিক্ষোভকারীরা রঘুনাথগঞ্জে জমায়েত হতে শুরু করে । পরে তারা মিছিল করে উমরপুর মোড়ে জাতীয় সড়ক অবরোধ করে । তবে সেখানে প্রচুর পুলিশ মোতায়েন থাকায় পরিস্থিতি বেসামাল হয়নি । অন্যদিকে, আজ জেলার বিভিন্ন ক্ষতিগ্রস্ত রেল স্টেশন পরিদর্শন করেন স্থানীয় সাংসদ অধীর চৌধুরি । পুলিশ প্রশাসনের উপর ক্ষোভ উগরে দেন তিনি । পাশাপাশি মানুষকে শান্ত থাকার এবং আতঙ্কিত না হওয়ার জন্য প্রচার চালান ।

Last Updated : Dec 16, 2019, 10:18 PM IST

ABOUT THE AUTHOR

...view details