পশ্চিমবঙ্গ

west bengal

ক্ষমতার স্টিম রোলার চালিয়ে আইন চালুর চেষ্টা চালাচ্ছে সরকার : অধীর

রাজধানীতে কৃষক-পুলিশ খণ্ডযুদ্ধে কার্যত তাণ্ডবের আকার ধারণ করেছে । লাঠি চার্জ, কাঁদানে গ্যাসে ধুন্ধুমার দিল্লি । কৃষকদের উপর এই লাঠি চার্জের তীব্র নিন্দা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ।

By

Published : Jan 26, 2021, 7:54 PM IST

Published : Jan 26, 2021, 7:54 PM IST

Updated : Jan 26, 2021, 11:11 PM IST

অধীর চৌধুরি
অধীর চৌধুরি

বহরমপুর, 26 জানুয়ারি : "ক্ষমতার স্টিম রোলার চালিয়ে আইন চালু করার চেষ্টা করছে সরকার ।" কৃষকদের উপর লাঠি চার্জের নিন্দা করে বললেন অধীর চৌধুরি । তাঁর কথায়, "এই সরকার স্বৈরাচারী মানসিকতার দ্বারা পরিচালিত । সরকারের এটা চরম ব্যর্থতা । "

সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে কৃষকদের ট্রাক্টর র‍্যালি ও কৃষক আন্দোলনের উপির লাঠি চার্জের তীব্র নিন্দা করেছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরি । এদিন বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে তিনি বলেন, "কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলনে লাঠিচার্জ কেন্দ্র সরকারের সবথেকে বড় ব্যর্থতা । কৃষকরা যে দুঃখ বেদনা ও যন্ত্রণার প্রতিবাদ করছে, কেন্দ্রের সরকার তা স্টিম রোলার চালিয়ে দমন করতে চাইছে । ভারতের সরকারের বোঝা উচিত মানুষ যা চাইছে না, তাকে আমি জোর করে কেন চাপাব । এই সরল সত্য কথাটা ভারতের আজকের সরকার মানতে চাইছে না কারণ তাঁরা স্বৈরাচারি মানসিকতার দ্বারা পরিচালিত হচ্ছে।"

কী বললেন অধীর চৌধুরি ?

আরও পড়ুন : হিংসা সমস্য়ার সমাধান নয়, দিল্লির হিংসা নিয়ে উদ্বেগপ্রকাশ রাহুলের

আন্দোলনকারী কৃষকদের মধ্যে 150 জনের মৃত্যুর কথা উল্লেখ করে তিনি বলেন, "সব কিছু কে অগ্রাহ্য করে কেন্দ্র জোর করে আইন লাগু করতে চাইছে । কৃষকরা গান্ধিজির শান্তিপূর্ণ অহিংস আন্দোলনের পথ অবলম্বন করেছেন বলেও তিনি তার অভিমত প্রকাশ করেন ।"

Last Updated : Jan 26, 2021, 11:11 PM IST

ABOUT THE AUTHOR

...view details