পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 23, 2022, 6:40 PM IST

ETV Bharat / state

Adhir Slams Modi: 15 লক্ষ প্রদীপ জ্বালিয়ে 75 হাজার চাকরির ঘোষণায় মোদিকে তোপ অধীরের

দীপাবলিতে অযোধ্যার রাম মন্দিরে 15 লক্ষ প্রদীপ প্রজ্জ্বলনের পাশাপাশি 75 হাজার চাকরির ঘোষণায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী(Adhir Slams Modi)৷

ETV Bharat
অধীর ও মোদি

বহরমপুর, 23 অক্টোবর: "হিমাচল ও গুজরাতে ভোটের দামামা বাজতেই চাকরির টোপ দিতে শুরু করেছে মোদি সরকার । তার জন্যই 15 লক্ষ প্রদীপ প্রজ্জ্বলন । আবার মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে । বেকারদের লোভ দেখানো হচ্ছে । লক্ষ্য একটাই টোপ দিয়ে ভোটে জিতে এসো ।" রবিবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠক থেকে এই সুরেই নরেন্দ্র মোদির সমালোচনায় সরব হলেন লোকসভার বিরোধী নেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী(Adhir Choudhury Criticises Modi on 75 Thousands Job Annoncement)।

15 লক্ষ প্রদীপ প্রজ্জ্বলন করে 75 হাজার চাকরির ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সেই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে অধীর চৌধুরী বলেন, " মোদি সরকারের এটা আর একটা বুজরুকি ৷ সরকারে আসার পর বছরে দু'কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল । সেই হিসাবে আজ পর্যন্ত 16 কোটি চাকরি হওয়া উচিত ছিল । কিন্তু কিছুই হয়নি । ভারতবর্ষে বেকারত্বের হার প্রতিদিন বাড়ছে । সরকারি পরিসংখ্যান অনুয়ায়ী ভারতবর্ষে 10 লক্ষ সরকারি শূন্যপদ রয়েছে । সরকারি টাকায় 15 লক্ষ প্রদীপ জ্বালিয়ে ভাবাবেগে মানুষকে আকৃষ্ট করা যায় । কিন্তু বেকারত্ব দূর করা যায় না ।"

75 হাজার চাকরির ঘোষণায় মোদিকে কটাক্ষ অধীর চৌধুরীর

অধীরবাবু এদিন আরও বলেন,"সরকারি পদ শূন্য হলে চাকরি হবে । তার জন্য মোদির দয়া দাক্ষিণ্যের দরকার পরে না । একটা সরকার কত কর্মসংস্থান সৃষ্টি করতে পারল সেটাই তার সাফল্যের মাপকাঠি হওয়া উচিত । সেখানে মোদি সম্পূর্ণ ব্যর্থ । এখন 75 হাজার চাকরি দিয়ে ললিপপ দেখানো হচ্ছে (Adhir Choudhury Criticises Modi)। দেওয়ার হলে আগে কেন দেননি ? হিমাচল, গুজরাতে ভোট আসতেই এখন চাকরির ঘোষণা করা হচ্ছে । কারণ একটাই । আবার বিভ্রান্ত করো । বেকার যুবকদের লোভ দেখাও । নির্বাচনে জিতে এসো । সেই লক্ষ্যেই প্রদীপ প্রজ্জ্বলন ও চাকরির নামে টোপ দেওয়া হচ্ছে ৷"

আরও পড়ুন :Adhir Chowdhury: হারানো জমি পুনরুদ্ধারে বহরমপুরে অধীরের মেগা সমাবেশ

ABOUT THE AUTHOR

...view details