পশ্চিমবঙ্গ

west bengal

Youth Died by Suicide: চাকরির নামে প্রতারণার ফাঁদে পড়ে আত্মহত্যা যুবকের

By ETV Bharat Bangla Team

Published : Sep 6, 2023, 11:08 PM IST

যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার মালদায় ৷ সুইসাইড নোট লিখে আত্নঘাতী হয়েছেন ওই যুবক ৷ ঘটনায় ব্যপক চাঞ্চল্য় এলাকায় ৷ দেহটি ময়না তদন্তে পাঠানো হয়েছে ৷

Etv Bharat
প্রতীকী ছবি

প্রতারণার ফাঁদে পড়ে আত্মহত্যা যুবকের

মালদা, 6 সেপ্টেম্বর: চাকরির নামে প্রতারণার শিকার মালদার এক যুবক । বুধবার সকালে শোওয়ার ঘর থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে । মৃতের নাম বিশাল চৌধুরী (27) ৷ পরিবারের দাবি, রেলের চাকরি করে দেওয়া হবে বলে ওই যুবকের কাছ থেকে সাড়ে 6 লক্ষ টাকা নিয়েছিলেন এক ব্যক্তি । সমস্ত ঘটনা সুইসাইড নোটে লিখেছেন ওই যুবক । ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মালদা শহর জুড়ে । দেহটি ময়নাতদন্তে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ ।

রথবাড়ি চাটাইপট্টি এলাকায় মামার বাড়িতে থাকতেন বিশাল । পরিবারের দাবি করা হয়েছে, ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে । সেখানে উল্লেখ করা হয়েছে, গত জানুয়ারি মাসে মালদার অরবিন্দপার্ক এলাকার এক ব্যক্তি বিশালকে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল ৷ তার জন্য 6 লক্ষ 50 হাজার টাকাও ওই ব্যক্তিকে দিয়েছিল বিশাল । সুদে সেই টাকা ধার নিয়ে ওই ব্যক্তিকে দিয়েছিলেন । এক বছর হয় গেলেও তিনি বিশালকে কোনও চাকরি দেননি । একাধিকবার টাকা চাইলেও তা দেননি ৷ উপরন্তু জানিয়েছিল চাকরি হতে দেরি হবে ৷

এদিকে বিশাল যাদের থেকে টাকা ধার নিয়েছিল তারা টাকার জন্য বিশালের ওপর চাপ দিতে থাকে। বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিতে হয়েছে বিশালকে। ওই যুবকের মৃত্যুর জন্য শুধুমাত্র অরবিন্দ পার্কের ওই ব্যক্তিটি দায়ী করা হয়েছে সুইসাইড নোটে । ওই নোটে আরও কয়েকজনের নামও উল্লেখ করা হয়েছে ৷ ঘটনা প্রসঙ্গেই ইংরেজবাজার থানার এক পুলিশ আধিকারিক জানান, এই ঘটনায় পরিবারের তরফে এখনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে ।

আরও পড়ুন:একমাত্র ছেলের আত্মহত্যার ঘটনায় যাদবপুরের ছায়া দেখছেন কাকদ্বীপের বাবা-মা

বিশালের এক দাদা প্রীতম মণ্ডল বলেন, "চাকরির জন্য ভাই সুদে টাকা নিয়ে একজনকে নগদ সাড়ে 6 লক্ষ টাকা দিয়েছিল । কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলে ভাই চাকরিতে যোগ দিতে পারেনি । মাঝখানে ভাইকে ট্রেনিংয়ে ডাকা হয়েছিল । সেই সময় কিছু টাকা ট্রেনিংয়ের বেতন বলে দেওয়া হয়েছিল । ভাই বুঝতে পেরেছিল, সে প্রতারণার ফাঁদে পড়ে গিয়েছে । এরপরে ভাই টাকা ফেরত চেয়েছিল। কিন্তু ওই ব্যক্তি টাকা ফেরত দিতে রাজি হয়নি। এরপরেই মানসিকভাবে চাপে পড়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ভাই ।"

ABOUT THE AUTHOR

...view details