পশ্চিমবঙ্গ

west bengal

Malda road problem: বেহাল রাস্তা, কালভার্টে মরণফাঁদ ! মালদায় পঞ্চায়েত ভোট বয়কটের পথে গ্রামবাসীরা

By

Published : Apr 8, 2022, 5:40 PM IST

রাস্তার অবস্থা বেহাল (Malda road problem)৷ কালভার্টে মরণফাঁদ ৷ প্রশাসনকে বারবার জানিয়েও লাভ না হওয়ায় পঞ্চায়েত ভোট বয়কটের হুমকি দিলেন মালদার চাঁচলের মহিষামারি গ্রামের মানুষ (people to boycott panchayat vote)।

people to boycott panchayat vote if road is not repaired at Malda
বেহাল রাস্তা, কালভার্টে মরণফাঁদ ! পঞ্চায়েত ভোট বয়কটের পথে গ্রামবাসীরা

মালদা, 8 এপ্রিল: প্রায় বিশ গ্রামের মানুষের ভরসার রাস্তার সংস্কার হয়নি দীর্ঘদিন ৷ সেই রাস্তার বেহাল দশায় ক্ষোভ বাড়ছে গ্রামবাসীদের (people to boycott panchayat vote) ৷ রাস্তায় থাকা কালভার্টের কংক্রিটের ঢালাই ভেঙে বেরিয়ে এসেছে লোহার খাঁচা । প্রাণ হাতে করেই মানুষকে যাতায়াত করতে হচ্ছে । প্রশাসনকে বিষয়টি বারবার জানানো হয়েছে । কাজ হয়নি । তাই রাস্তা আর কালভার্ট সংস্কার না হলে আসন্ন পঞ্চায়েত ভোট বয়কটের পথে হাঁটবেন বলে হুমকি দিয়েছেন মালদার (Malda road problem) চাঁচল 1 নম্বর ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েতের মহিষামারি গ্রামের মানুষ । রাস্তা শিগগিরই সারিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন এলাকার তৃণমূল বিধায়ক ।

মহিষামারি গ্রামের (Broken road at Malda) উপর দিয়ে যাওয়া রাস্তাটি শুধু ওই গ্রামের বাসিন্দারাই নন, ব্যবহার করেন নয়াটুলি, বসন্তপুর, রাজাপুর-সহ প্রায় 20টি গ্রামের মানুষ । এই রাস্তার উপরে রয়েছে ভগ্নপ্রায় কালভার্ট । দিনের আলোয় কোনওভাবে কালভার্ট পেরোনো গেলেও রাতে গ্রামবাসীদের জীবনের ঝুঁকি কয়েকগুণ বেড়ে যায় । এ নিয়ে শাসকদল শুধু নয়, ক্ষোভ জমছে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও । এলাকার বাসিন্দা মহবুল হোসেন বলছেন, “মমতাদিদিকে দেখে আমরা এবার ভোট দিয়েছি । এই পার্টি যদি আমাদের এলাকায় কাজ না করে তবে আমাদের বাধ্যতামূলক ভাবে অন্য পার্টিকে বেছে নিতে হবে ।”

আরও পড়ুন:কাঁচা রাস্তায় ভাঙছে বিয়ে, বাধা উচ্চশিক্ষায়; মালদায় বিক্ষোভ গ্রামবাসীদের

মহিষামারির বাসিন্দা মফিজ আহমেদ বললেন, “আগের পঞ্চায়েতের আমলে রাস্তাটার মেরামতি হয়েছিল । মানুষ অন্তত চলতে পারছিল । কিন্তু প্রায় চার বছর ধরে রাস্তার কোনও কাজই হয়নি । এই রাস্তা দিয়ে চলাচলই করা যায় না । এর থেকেও খারাপ অবস্থা পঞ্চায়েত যাওয়ার রাস্তার । বিধায়কের তো দেখাই পাওয়া যায় না । ভোট নিয়ে তিনি উধাও হয়ে গিয়েছেন । তাই আমরা ঠিক করেছি, রাস্তা আর কালভার্ট সংস্কার না হলে এ বার দু’তিনটি বুথ মিলিয়ে পঞ্চায়েত ভোট বয়কট করব । ভোট প্রচারে এলাকায় কোনও নেতাকেও ঢুকতে দেব না ।”

রাস্তা আর কালভার্টের বেহাল অবস্থার কথা স্বীকার করে নিয়েছেন চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ । তিনি বলেন, “রাস্তাটার অবস্থা সত্যিই খুব খারাপ । ভোট প্রচারে গিয়ে নিজে রাস্তার পরিস্থিতি দেখেছি । সেই সময় মানুষ আমার কাছে রাস্তা সংস্কারের দাবি জানিয়েছিলেন । রাস্তাটি সংস্কারের জন্য আমি যেখানে যা বলার বলেছি । আশা করি বর্ষার আগেই গ্রামবাসীরা তাঁদের রাস্তা পেয়ে যাবেন ।”

আরও পড়ুন:চাঁদা তুলে রাস্তা তৈরি করছেন গ্রামবাসী, টাকার অভাবে থমকে কাজ

ABOUT THE AUTHOR

...view details