পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পাচারের আগে মালদায় উদ্ধার 74টি কচ্ছপ

ব্রহ্মপুত্র মেইলে কচ্ছপ পাচারের চেষ্টা চলছে বলে খবর ছিল RPF-এর কাছে । সেই তথ্যের ভিত্তিতে গতরাতে ব্রহ্মপুত্র মেইল মালদা টাউন স্টেশনে পৌঁছাতেই RPF কর্মীরা ট্রেনের কামরায় তল্লাশি শুরু করেন । উদ্ধার হয় 74টি কচ্ছপ ।

By

Published : Oct 16, 2020, 7:00 PM IST

Malda
Malda

মালদা, 16 অক্টোবর : দেশজুড়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে ট্রেন পরিষেবা । ট্রেন পরিষেবা শুরু হতেই ফের সক্রিয় হয়ে উঠেছে পাচারচক্র । আর পাচারের আগেই মালদা টাউন স্টেশন থেকে উদ্ধার হল 74টি কচ্ছপ । এই ঘটনায় সুরজ কুমার নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে ।

ব্রহ্মপুত্র মেইলে কচ্ছপ পাচারের চেষ্টা চলছে বলে খবর ছিল RPF-এর কাছে । সেই তথ্যের ভিত্তিতে গতরাতে ব্রহ্মপুত্র মেইল মালদা টাউন স্টেশনে পৌঁছাতেই RPF কর্মীরা ট্রেনের কামরায় তল্লাশি শুরু করেন । সুরজ কুমার নামে এক ব্যক্তির কাছ থেকে সন্দেহজনক একটি বস্তা বাজেয়াপ্ত করা হয় । সেই বস্তা থেকে উদ্ধার হয় 74টি কচ্ছপ। গ্রেপ্তার করা হয় সুরজকে।

ধৃতের বাড়ি উত্তরপ্রদেশের সুলতানপুর এলাকায় । RPF সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া কচ্ছপগুলি বন দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে । অন্যদিকে, ধৃতের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানিয়েছে, উদ্ধার হওয়া কচ্ছপগুলি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে নিয়ে যাচ্ছিল ।

মালদা টাউন স্টেশন থেকে একাধিকবার কচ্ছপ, সাপের বিষ উদ্ধার হয়েছে । কোরোনার সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ায় বন্ধ হয়ে যায় রেল পরিষেবা । আনলক পর্বে ধীরে ধীরে রেল পরিষেবা চালু হতেই ফের সক্রিয় হয়ে উঠছে পাচারচক্র ।

ABOUT THE AUTHOR

...view details