পশ্চিমবঙ্গ

west bengal

Nisith pramanik : মালদায় শহিদ সম্মান যাত্রায় নিশীথ, করোনা বিধি বজায় রাখাই চ্যালেঞ্জ বিজেপির

By

Published : Aug 23, 2021, 4:19 PM IST

Updated : Aug 23, 2021, 6:36 PM IST

যদিও বিজেপির জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল জানিয়েছেন, কোভিড বিধি মেনেই শৃঙ্খলাবদ্ধভাবে শহিদ সম্মান যাত্রায় অংশগ্রহণ করবেন বিজেপি কর্মীরা ৷

s
s

মালদা, 23 অগস্ট: আগামিকাল বিজেপির শহিদ সম্মান যাত্রায় অংশ নিতে মালদায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক। সেই যাত্রায় করোনা বিধি বজায় রাখাই চ্যালেঞ্জ হতে চলেছে বিজেপির।

রাজ্যজুড়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছে বিজেপির রাজ্য নেতৃত্ব। মালদা জেলায় তেমন কোনও বড় হিংসার ঘটনা সামনে না এলেও বিজেপির দাবি ভোট-পরবর্তী হিংসায় জেলার সাতজন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। সেই কর্মীদের পরিবারের হাতে সম্মাননা তুলে দিতে মালদায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক। মৃত বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করার পর শহিদ সম্মান যাত্রায় অংশ নেবেন তিনি। জেলা বিজেপি সূত্রে জানা গিয়েছে, এই যাত্রা জেলার চারটি ব্লক পরিক্রমা করবে। মালদা শহরের জেলা বিজেপি কার্যালয় শ্যামাপ্রসাদ ভবন থেকে শহিদ সম্মান যাত্রার সূচনা হবে। পরে পুরাতন মালদা, গাজোল ও হবিবপুর ব্লকের বেশ কিছু এলাকা হয়ে পুরাতন মালদার একটি হোটেলের সামনে যাত্রা শেষ হবে। সেখানে রাত্রিবাস করার পর পরদিন বালুরঘাটের উদ্দেশে রওনা দেবেন কেন্দ্রীয় মন্ত্রী। শহিদ সম্মান যাত্রায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে কর্মীদের ভিড় উপচে পড়ার সম্ভাবনা রয়েছে। করোনা আবহে সেই ভিড় সামাল দেওয়া চ্যালেঞ্জ হয়ে উঠতে চলেছে জেলা বিজেপির কাছে। যদিও কড়া হাতে করোনা বিধির মান্যতা দিয়েই যাত্রা হবে বলে আশাবাদী বিজেপির জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল।

মালদায় শহিদ সম্মান যাত্রায় নিশীথ প্রামানিক ৷

আরও পড়ুন: Suvendu Adhikari : শুভেন্দুর কনভয়ের পিছনে থাকা বিজেপি কর্মীদের উপর হামলা, আহত 10

গোবিন্দবাবু ইটিভি ভারতকে বলেন, "স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক আজ রাতে মালদায় আসছেন। আগামীকাল তিনি প্রেস কনফারেন্স করবেন। তারপর জেলা কার্যালয়ে মালদা জেলার সাতজন শহিদ বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করে সম্মান জ্ঞাপন করবেন। এরপরেই শহিদ যাত্রা বের হবে। মনস্কামনা মন্দিরে পুজো দিয়ে তিনি পুরাতন মালদা ব্লকে যাবেন। সেখানে মনীষীদের মূর্তিতে মাল্যদান করে কর্মীদের সঙ্গে দেখা করে গাজোলে যাবেন। শেষে তিনি বামনগোলা যাবেন।’’ ওই এলাকা পরিদর্শন করে পুরাতন মালদার একটি বেসরকারি হোটেলে রাত্রিবাস করবেন নিশীথ। পরদিন সকালে তিনি বালুরঘাটের উদ্দেশে রওনা দেবেন। জেলা বিজেপি সভাপতি বলেন, ‘‘জেলা প্রশাসন আমাদের অনুমতি দিয়েছে। যেসব এলাকায় মন্ত্রী দাঁড়াবেন, সেখানে আমরা 40-50 জন নেতা-কর্মীর মধ্যে সীমাবদ্ধ রাখব ভিড়। নিশীথবাবুর অনুগামী বলে কেউ নেই। সকলেই ভারতীয় জনতা পার্টির আদর্শে অনুপ্রাণিত। তাঁরা সকলেই শৃঙ্খলাবদ্ধভাবে অংশগ্রহণ করবেন । আমরা এই যাত্রায় কড়া হাতে কোভিড বিধি পালন করার চেষ্টা করব।"

Last Updated : Aug 23, 2021, 6:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details