পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 24, 2019, 7:14 PM IST

ETV Bharat / state

উত্তরপ্রদেশের কারখানায় বিস্ফোরণে নিরপেক্ষ তদন্তের দাবি মৌসম নুরের

উত্তরপ্রদেশের ভাদোহিতে কারখানায় বিস্ফোরণে নিরপেক্ষ তদন্তের দাবি জানালেন উত্তর মালদার সাংসদ মৌসম নুর।

মৌসম নুর

মালদা, ২৪ ফেব্রুয়ারি : উত্তরপ্রদেশের ভাদোহিতে কারখানায় বিস্ফোরণে নিরপেক্ষ তদন্তের দাবি জানালেন উত্তর মালদার সাংসদ মৌসম নুর। আজ পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে মালদার মৃত শ্রমিকদের পরিবারের হাতে দু লাখ টাকার চেক তুলে দেন তিনি। পরিবারের একজন মাধ্যমিক পাশ মহিলাকে ICDS-এ চাকরি দেওয়ার কথাও বলেন।

গতকাল উত্তরপ্রদেশের ভাদোহিতে একটি কার্পেট কারখানায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মৃত্যু হয় মালদার নয় শ্রমিকের। আজ মৃত শ্রমিকদের পরিবারের সঙ্গে দেখা করতে যান রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন উত্তর মালদার সাংসদ মৌসম নুর, জেলাশাসক কৌশিক ভট্টাচার্য, জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল, পুলিশ সুপার অর্ণব ঘোষ, জেলা পরিষদের মেন্টর তথা প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি সহ অন্য প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিত্বরা। ফিরহাদ হাকিম মৃত শ্রমিকদের পরিবারের হাতে দু'লাখ টাকার চেক তুলে দেন। সঙ্গে প্রতিটি পরিবার থেকে একজন মাধ্যমিক পাস মহিলাকে ICDS-এ চাকরি দেওয়ার কথা বলেন। মৃত শ্রমিকদের বিবিদের বিধবা ভাতা সহ মায়েদের বার্ধক্য ভাতার আওতাভুক্ত করার কথাও জানান ফিরহাদ হাকিম।

শুনুন মৌসম নুরের বক্তব্য

উত্তর মালদার সাংসদ মৌসম নুর বলেন, "কাল হঠাৎ করে এই ঘটনা ঘটেছে। আমি কলকাতায় ছিলাম। ফিরহাদদা জানালেন মালদায় ফিরতে হবে। দিদিও ফোন করেছিলেন। তারপর গতকালই ট্রেন ধরে মালদায় ফিরেছি। এখন মালদাতেই থাকব। আগামীকাল হয়ত মালদায় শুভেন্দুদা আসছেন। দিদির নির্দেশ, আমরা সকলে মিলে যেন মৃত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়াই। মৃত শ্রমিকদের পরিবারের লোকজন ভেঙে পড়েছেন। তাঁদের আর্থিক অবস্থাও ভালো নয়। মুখ্যমন্ত্রী যেভাবে পরিবারের পাশে দাঁড়িয়েছেন তাতে খুব ভালো লাগছে। আমরা আছি তাঁদের পাশে। আফরাজুল ভাইয়ের নির্মম হত্যার পর ফিরহাদদা দিদির নির্দেশে তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন। এবারও দাঁড়িয়েছেন। বিস্ফোরণের বিষয়ে গ্রেনেডের একটা ব্যাপার শুনতে পাচ্ছি। নিশ্চয়ই এর মধ্যে কোনও একটা ব্যাপার আছে। আমরা নিরপেক্ষ তদন্তের দাবি করছি। মালদা জেলা থেকে প্রচুর শ্রমিক দেশের বিভিন্ন জায়গায় কাজ করতে যান। সেখানে গিয়ে দুর্ঘটনায় অনেকেই মারা যান। এটা দুঃখজনক ব্যাপার। ফিরহাদদা বলেছেন বিস্ফোরণের তদন্তের জন্য চেষ্টা করছে রাজ্য সরকার।"

ABOUT THE AUTHOR

...view details