পশ্চিমবঙ্গ

west bengal

Malda villagers illegal liquor Shop: বিহারের মদ্যপদের দাপটে আতঙ্কে বাংলার গ্রাম, পুলিশি হানায় ধৃত দুই

By

Published : Jul 23, 2022, 10:50 PM IST

হরিশ্চন্দ্রপুর 1 নম্বর ব্লকের কুশিদা হাটখোলায় (Malda illegal liquor shop Problem) ৷ দেড়-দুই কিলোমিটার দূরে বিহার । ওই রাজ্যে দীর্ঘদিন ধরে মদ নিষিদ্ধ । তাই নেশার টানে প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত কুশিদায় চলে আসছে বিহারির দল ।

Malda villagers illegal liquor Shop news
বিহারি মদ্যপদের দাপটে আতঙ্কে বাংলার গ্রাম মহিলাদের অভিযোগ

মালদা, 23 জুলাই: বিহারে নিষিদ্ধ মদ । তাই নেশার টানে প্রতিদিন সেই রাজ্য থেকে বাংলায় ঢুকে পড়ছে সুরাপ্রেমীরা । মদ কিনে অনেকে বাড়ি ফিরে গেলেও অনেকেই আবার বেআইনি ঠেকেই মদ্যপান করে মাতলামি করছে । তাদের মধ্যে রয়েছে বিহারের অনেক দুষ্কৃতীও (Malda illegal liquor shop Problem) । প্রতিবাদ করলে আসছে খুনের হুমকি । কখনও বা বাচ্চাদের অপহরণের হুমকিও দেওয়া হচ্ছে ।

অভিযোগ, এনিয়ে স্থানীয় পুলিশ ফাঁড়িতে বারবার অভিযোগ করা হয়েছে । পুলিশ বেআইনি মদের ঠেকে অভিযান চালিয়েছে । অনেককে ধরে নিয়ে গিয়েছে । কিন্তু পরদিনই তারা ফিরে এসে ফের ঠেক বসিয়েছে । শেষ পর্যন্ত এলাকার পুরুষ-মহিলারা জোট বেঁধে হরিশ্চন্দ্রপুর থানার দ্বারস্থ হন । তাঁদের অভিযোগ পেয়েই সেসব মদের ঠেকে হানা দেয় পুলিশ । গ্রেফতার করা হয় দু'জনকে। বাজেয়াপ্ত করা হয় প্রচুর দেশি ও বিলিতি মদের বোতল ।

বিহারের মদ্যপদের দাপটে আতঙ্কে বাংলার গ্রাম

আরও পড়ুন: এটিএমে গিফট কার্ড সোয়াইপ, পাটুলিতে ধৃত মদ্যপ যুবক

ঘটনাটি হরিশ্চন্দ্রপুর 1 নম্বর ব্লকের কুশিদা হাটখোলায় । এখান থেকে দেড়-দুই কিলোমিটার দূরে বিহার । ওই রাজ্যে দীর্ঘদিন ধরে মদ নিষিদ্ধ । তাই নেশার টানে প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত কুশিদায় চলে আসছে বিহারের বাসিন্দাদের একটি অংশ ৷ এই সুযোগে হাটখোলা ঘিরে তৈরি হয়েছে বেশ কিছু বেআইনি মদের ঠেক । অভিযোগ, শুধু মদ বিক্রি বা আসর বসানোই নয়, মদ্যপদের মনোরঞ্জনের জন্য তৈরি করা হচ্ছে খাবার, চলছে বিকট আওয়াজে ডিজে বাজিয়ে গান । এতে এলাকার পরিবেশ যেমন নষ্ট হচ্ছে, তেমন স্থানীয় পুরুষরাও মদ্যপানে অভ্যস্ত হয়ে পড়ছেন । দেখা দিচ্ছে পারিবারিক অশান্তি ।

ABOUT THE AUTHOR

...view details