পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

চিকিৎসার মাধ্যমেই প্রতিবাদ, মাথায় ব্যান্ডেজ বেঁধে রোগী দেখছেন চিকিৎসকরা

NRS মেডিকেল কলেজে জুনিয়র ডাক্তারের উপর আক্রমণের ঘটনার প্রতিবাদে সোমবার থেকে রাজ্যে চলছে কর্মবিরতি । শুধুমাত্র রাজ্যে নয়, এই ঘটনায় প্রতিবাদ দেখায় দেশের বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরাও । তবে প্রতিবাদ হিসেবে চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের ডাক্তাররা মাথায় ব্য়ান্ডেজ বেঁধে রোগী দেখছেন ।

By

Published : Jun 15, 2019, 4:57 PM IST

Updated : Jun 15, 2019, 5:24 PM IST

মাথায় ব্যান্ডেজ বেঁধে রোগী দেখছেন চিকিৎসকরা

মালদা, 15 জুন : বহির্বিভাগের টিকিট কাউন্টারের সামনে লম্বা লাইন । একজন করে এগোচ্ছেন আর টিকিট কেটে নিয়ে যাচ্ছেন । একটু ডানদিকে গিয়ে সোজা এগোলেই অর্থোপেডিক ডিপার্টমেন্ট । সামনে ডাক্তারের অপেক্ষায় রোগীরা । পাশেই চেম্বারে জেনেরাল মেডিসিনের ডাক্তার রোগী দেখা শুরু করে দিয়েছেন । রোগী বা রোগীর আত্মীয়দের মুখে একফোঁটাও উৎকণ্ঠার ছাপ নেই । হাসপাতালে ঢুকলে মনেই হবে না রাজ্যে ডাক্তারদের কর্মবিরতি নিয়ে এমন ধুন্ধুমার পরিস্থিতি । NRS ইশুতে রাজ্যজুড়ে স্বাস্থ্য পরিষেবা যখন কার্যত থমকে, তখন ব্য়তিক্রমী ছবি দেখা গেল মালদার চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে ।

এই সংক্রান্ত খবর : নবান্নে যাব না, ঘোষণা জুনিয়র ডাক্তারদের

চিকিৎসা বন্ধ করে প্রতিবাদ নয় । বরং চিকিৎসা চালিয়েই প্রতিবাদ জানাচ্ছেন তাঁরা । প্রতিবাদস্বরূপ হাসপাতালের প্রত্যেক চিকিৎসক মাথায় ব্য়ান্ডেজ বেঁধে রোগী দেখছেন । NRS মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায় আক্রান্ত হওয়ার পর থেকেই রাজ্যের প্রতিটি সরকারি হাসপাতালে পরিষেবা বন্ধ করে দিয়েছেন ইন্টার্নরা । মালদা মেডিকেলেও তার ব্যতিক্রম হয়নি । আজও সেখানে জুনিয়র ডাক্তাররা কাজ বন্ধ রেখেছেন । তবে হাসপাতালের জরুরি বিভাগ প্রথম দিন থেকেই চালু রয়েছে ।

এই সংক্রান্ত খবর : "আমরা সবাই বহিরাগত" স্লোগান ডাক্তারদের

হাসপাতালের চিকিৎসক ধীরেনকুমার বেরা বলেন, "NRS মেডিকেল কলেজ ও হাসপাতালে একজন চিকিৎসকের উপর যেভাবে আক্রমণ হয়েছে, তার প্রতিবাদ জানাচ্ছি ৷ তবে আমরা কেউ রোগী দেখা বন্ধ করিনি ৷ কারণ, চিকিৎসা না পেলে সাধারণ মানুষ যাবে কোথায় ? আমাদের মাথায় ব্যান্ডেজ দেখে সবাই কারণ জিজ্ঞেস করছেন ৷ আমরা পরিবহ মুখোপাধ্যায়ের ঘটনা সবাইকে জানাচ্ছি ৷ এই হাসপাতালের জরুরি বিভাগ ও আউটডোর পুরোপুরি চালু রয়েছে ৷ একজন রোগীও এখান থেকে ফিরে যায়নি ।"

এই সংক্রান্ত খবর : চিকিৎসকদের বিভ্রান্ত করছেন বহিরাগতরা, বৈঠকের মাঝপথে বেরিয়ে মন্তব্য শান্তনুর

Last Updated : Jun 15, 2019, 5:24 PM IST

ABOUT THE AUTHOR

...view details