পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নির্দিষ্ট আসন সংখ্যার বাইরে ভরতি নয়, কলেজগুলিকে বার্তা গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের

বর্তমানে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে রয়েছে মোট 25টি কলেজ । গতকাল বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে স্নাতকস্তরে কলেজগুলোর ভরতি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । আজ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ইন্সপেকটর অফ কলেজেস্ অপূর্ব চক্রবর্তী ETV ভারতকে সাক্ষাৎকারে বলেন, "এই বিশ্ববিদ্যালয়ের অধীনে মালদা ও দুই দিনাজপুরের যে কলেজগুলি রয়েছে, সেই কলেজগুলির অধ্যক্ষ ও অ্যাডমিশন কমিটির আহ্বায়কদের নিয়ে আমরা ইতিমধ্যে বৈঠক করেছি । ভরতির বিষয়ে রাজ্য উচ্চশিক্ষা দপ্তরের যে নির্দেশিকা রয়েছে, সেই নির্দেশিকা মেনেই প্রতিটি কলেজে অনলাইনের মাধ্যমে ছাত্র ভরতি নেওয়া হবে

By

Published : Jun 1, 2019, 8:18 PM IST

Updated : Jun 1, 2019, 10:46 PM IST

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়

মালদা, 31 মে : নির্দিষ্ট আসন সংখ্যার বাইরে কোনও কলেজে ভরতি নেওয়া যাবে না বলে জানিয়ে দিল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় । একইসঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রতিটি কলেজে অনলাইন প্রক্রিয়ায় ভরতি ব্যবস্থা সম্পন্ন করতে হবে, অফলাইনে কোনও ভরতি নেওয়া হবে না ।

উল্লেখ্য, বর্তমানে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে রয়েছে মোট 25টি কলেজ । গতকাল বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে স্নাতকস্তরে কলেজগুলোর ভরতি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । আজ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ইন্সপেকটর অফ কলেজেস্ অপূর্ব চক্রবর্তী ETV ভারতকে সাক্ষাৎকারে বলেন, "এই বিশ্ববিদ্যালয়ের অধীনে মালদা ও দুই দিনাজপুরের যে কলেজগুলি রয়েছে, সেই কলেজগুলির অধ্যক্ষ ও অ্যাডমিশন কমিটির আহ্বায়কদের নিয়ে আমরা ইতিমধ্যে বৈঠক করেছি । ভরতির বিষয়ে রাজ্য উচ্চশিক্ষা দপ্তরের যে নির্দেশিকা রয়েছে, সেই নির্দেশিকা মেনেই প্রতিটি কলেজে অনলাইনের মাধ্যমে ছাত্র ভরতি নেওয়া হবে । বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রতিটি কলেজ কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে, নিজেদের আসন সংখ্যার বাইরে কোনও ভরতি নেওয়া যাবে না । ভরতি নিয়ে যদি কোনও কলেজ কর্তৃপক্ষের পরামর্শের প্রয়োজন হয়, আমরা সেই পরামর্শ দিতে প্রস্তুত রয়েছি । সরকারি নির্দেশিকা মেনে অফলাইনে কোনও ভরতি নেওয়া যাবে না। "

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলিতে স্নাতকস্তরে ভরতির প্রক্রিয়া শুরু হবে । আগামী 3 জুন অনলাইনে ফর্ম দেওয়া চালু হবে । 17 জুন মধ্যরাত্রি পর্যন্ত অনলাইনে ফর্ম জমা দেওয়া যাবে । 18 জুনের মধ্যে ব্যাঙ্ক চালানের মাধ্যমে সংশ্লিষ্ট কলেজের জন্য টাকা জমা দিতে হবে । অনার্স ও জেনেরাল কোর্সের মেরিট লিস্ট প্রকাশ করা হবে 21 জুন ও ভরতি প্রক্রিয়া শুরু হবে আগামী 24 জুন থেকে । 11 জুলাই থেকে শুরু হবে ক্লাস ।

Last Updated : Jun 1, 2019, 10:46 PM IST

ABOUT THE AUTHOR

...view details