পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 9, 2021, 7:25 PM IST

ETV Bharat / state

চাকরি দেওয়ার নামে প্রতারণায় গ্রেফতার রবি মুর্মু, হতাশ পরিবার

কলকাতা পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ মালদার যুবকের বিরুদ্ধে। গ্রেফতার পুলিশের । ধৃতের নাম রবি মুর্মু । বাড়ি গাজোল থানার ঘাকশোল গ্রামের আদিবাসী পাড়ায় । ঘটনায় হতাশ পরিবার ।

malda
চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার মালদার রবি মুর্মু

মালদা, 9 জুলাই : পুলিশে চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা প্রতারণায় বৃহস্পতিবার চারজনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ । ধৃতদের অন্যতম রবি মুর্মু মালদারই বাসিন্দা । বাড়ি গাজোল থানার ঘাকশোল গ্রামের আদিবাসী পাড়ায় । রবির গ্রেফতারির ঘটনায় হতাশ পরিবার । তার গ্রেফতারির খবরে খুব একটা চাঞ্চল্য নেই গ্রামে । গ্রামবাসীদের বক্তব্য, এমনটা তো হওয়ারই ছিল । কারণ, দীর্ঘদিন ধরেই এমন প্রতারণার জাল বিছিয়েছে রবি । ছাড় দেয়নি পরিচিত, এমনকি বন্ধুদেরও । যদিও তার মা চাইছেন, ছেলে ভুল করেছে । একবার তাকে শুধরে নেওয়ার সুযোগ দেওয়া হোক ।

শুক্রবার গ্রামে গিয়ে জানা যায় ছোট থেকেই রবি সবার প্রিয়পাত্র ছিল । পড়াশোনাতেও ভাল ছিল । ভাল ফুটবল-ক্রিকেট খেলত সে । ক্যারাটেতেও পারদর্শী ছিল সে । খেলার সুবাদেই পুলিশে চাকরি পেয়েছিল । আর তারপর থেকেই পুলিশে চাকরি দেওয়ার নামে গ্রামের মানুষের থেকে টাকা তুলতে শুরু করে । গ্রামের বেশ কয়েকজন যুবকের থেকে টাকা তুলেছিল । যদিও কাউকেই চাকরি দিতে পারেনি সে ।

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার মালদার রবি মুর্মু

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসার তদন্তে ফের একবার মালদায় মানবাধিকার কমিশন

চাকরির প্রথম প্রথম মাকে টাকা পাঠাতো সে । কলকাতা পুলিশে চাকরি পাওয়ার 7-8 বছরের মধ্যে তার চাকরি চলে যায় । এরপর থেকে আর মাকে টাকাও পাঠাতো না । নিজের বোনের বিয়েতেও গ্রামে আসেনি সে । যোগাযোগ রাখত না মায়ের সঙ্গে । এমনকি বাবার মৃত্যুতেও গ্রামে আসেনি সে । মা ছামি মুর্মু বলেন, "ছেলে কলকাতা পুলিশে চাকরি পেয়েছিল শুনেছিলাম । কিন্তু 7-8 বছর পর তার চাকরি চলে যায় ।তবে তার কারণ জানি না । বৃহস্পতিবার আমি শুনতে পেলাম, প্রতারণার দায়ে ছেলেকে গ্রেফতার করা হয়েছে । দীর্ঘদিন ধরে সে আমার সঙ্গে সম্পর্ক রাখত না । 15-16 বছর গ্রামে আসেনি । "

ABOUT THE AUTHOR

...view details