পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 9, 2019, 10:13 AM IST

ETV Bharat / state

এবার অন্যায়ের প্রতিশোধ নেওয়া শুরু হবে : দিলীপ ঘোষ

সন্দেশখালিতে BJP-তৃণমূল সংঘর্ষে শনিবার সন্ধ্যায় চারজনের মৃত্যু হয়েছে । ওইদিনই গঙ্গারামপুরে মিছিলকে কেন্দ্র করে পুলিশ-BJP সংঘর্ষ হয় । এই দুই ঘটনার প্রেক্ষিতে প্রতিশোধ নেওয়ার নিদান দিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ।

দিলীপ ঘোষ

মালদা, 9 জুন : রাজ্যে তৃণমূল কংগ্রেস ও পুলিশের সঙ্গে BJP-র কর্মী সমর্থকদের সংঘর্ষের মধ্যেই প্রতিশোধ নেওয়ার নিদান দিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । সন্দেশখালিতে BJP-তৃণমূল সংঘর্ষে শনিবার সন্ধ্যায় চারজনের মৃত্যু হয়েছে । ওইদিনই গঙ্গারামপুরে মিছিলকে কেন্দ্র করে পুলিশ-BJP সংঘর্ষ হয় । এই দুই ঘটনার প্রেক্ষিতে মালদায় সাংবাদিকদের দিলীপবাবু বলেন, "তিনি (মমতা বন্দ্যোপাধ্যায়) যদি মনে করেন পুলিশ দিয়ে আমাদের পেটাবেন, তবে রোজ গঙ্গারামপুরের মতো পরিস্থিতি হবে ।" তিনি আরও বলেন, "ওনার দলের লোকজনই ওনার কথা শোনেন না । তাহলে আমরা কেন শুনব ?"

গঙ্গারামপুরে দলীয় কর্মসূচিতে অংশ নেওয়ার পর কলকাতা যাওয়ার পথে মালদা স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দিলীপবাবু । সেখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় হেরেও হারছেন না । গণতন্ত্রে মানুষের রায় শেষ কথা । মমতা বন্দ্যোপাধ্যায় সেটা মানতে রাজি নন । মানুষের আশীর্বাদে BJP জিতেছে । রাজনৈতিকভাবে BJP-কে আটকাতে না পেরে স্বৈরতান্ত্রিক অত্যাচার চালানোর চেষ্টা হচ্ছে । ওনার শান্তি মিছিল চলবে। কিন্তু আমাদের মিছিল করা যাবে না । মিছিল করলেই 144 ধারা জারি করা হবে। কোন অধিকারে তিনি এসব করছেন ? কে তাঁকে এসব করার অধিকার দিয়েছে ? সেই কারণে আমরা তাঁর কোনও নিয়ম মানব না ।"

পাশপাশি দিলীপবাবুর আরও অভিযোগ, "পুলিশকে বলির পাঁঠা করে BJP-র সামনে ঠেলে দেওয়া হচ্ছে । বেচারা পুলিশকর্মীরা সরকারের কথামতো কাজ করতে বাধ্য হচ্ছেন । BJP-র মিছিল বন্ধ করা হচ্ছে, কিন্তু বীরভূমে DJ বাজিয়ে মিছিল হচ্ছে । পুলিশ অফিসাররা রাস্তায় অপরাধীর মতো মুখ করে দাঁড়িয়ে থাকছেন । তা দেখে আমার নিজের কষ্ট হচ্ছে । পুলিশের যদি মানসম্মান না থাকে, মনোবল ভেঙে পড়ে, তবে দেশে আইনশৃঙ্খলা কীভাবে থাকবে ? আজ সমাজবিরোধীদের গায়ে হাত পড়লেই পুলিশের বদলি হয়ে যাচ্ছে ।"

দিলীপবাবু এরপর হুমকির সুরে বলেন, "পাপীদের বাঁচাতে গিয়ে পুলিশ নিজেদের শহিদ করে দিচ্ছে । দুর্ভাগ্যজনক পরিস্থিতি তৈরি হচ্ছে । আমাদের প্রতিষ্ঠাতা বলেছেন, অন্যায়ের প্রতিবাদ কর, প্রতিরোধ কর, প্রয়োজন হলে প্রতিশোধ নাও । এতদিন প্রথম দুটো হয়েছে । তৃতীয়টা শুরু হবে এবার ।"

ABOUT THE AUTHOR

...view details