পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Ballot Paper Recovered: জলাশয়ের ধার থেকে উদ্ধার ব্যালট পেপার, আদালতের দ্বারস্থের হঁশিয়ারি বিজেপি প্রার্থীর

মালদায় জলাশয়ের ধার থেকে উদ্ধার হয়েছে বিজেপির প্রতীকে ছাপ দেওয়া একগুচ্ছ ব্যালট ! বাক্স সমেত ব্যালট লুটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ৷ আদালতের দ্বারস্থ হচ্ছেন ব্যালট পেপারে নাম থাকা বিজেপি প্রার্থী । অভিযোগ মানতে নারাজ শাসকদলের নেতৃত্ব ৷

By

Published : Jul 14, 2023, 9:02 PM IST

Ballot paper
বিজেপির প্রতীকে ছাপ ব্যালট পেপার

জলাশয়ের ধার থেকে উদ্ধার ব্যালট পেপার

মালদা, 14 জুলাই: চারিদিকে ছড়িয়ে ব্যালট । সমস্ত ব্যালটে বিজেপি প্রার্থী গৌরচন্দ্র মণ্ডলের নামের পাশে সিল মারা রয়েছে । উদ্ধার হওয়া ব্যালটগুলি আসল কি না, তা জানা যায়নি । তবে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে সেই ব্যালটের পিছনে সিরিয়াল নম্বর ও রয়েছে প্রিজাইডিং অফিসারের সইও । শাসকদলের লোকজন ব্যালট বাক্স থেকে বিজেপির ব্যালট লুট করে জয় পেয়েছে বলে অভিযোগ তুলেছেন মালদা জেলা পরিষদের 28 নম্বর আসনের বিজেপি প্রার্থী গৌরচন্দ্র মণ্ডল । উদ্ধার হওয়া ব্যালট নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার কথাও জানিয়েছেন তিনি । তবে

বিজেপির অভিযোগে আমল দিচ্ছেন না তৃণমূল নেতৃত্ব ৷ জেলা তৃণমূলের সভাপতি তথা মালতিপুরের বিধায়ক আবদুর রহিম বকসি বলেন, "ব্যালট উদ্ধারের হওয়ায় অভিযোগ তোলা হয়েছে । তবে বিষয়টি আমার জানা নেই । এই ঘটনাকে অতিরঞ্জিত করে দেখানো হচ্ছে বলে আমার মনে হচ্ছে । মালদা জেলায় দু-একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে । যদি কোথাও এধরণের ঘটনা ঘটে থাকে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নেবে । তবে আমার মনে হয়, বিরোধীরা বানিয়ে-সাজিয়ে এসমস্ত কথা বলছে ।"

জানা গিয়েছে, শুক্রবার দুপুরে মানিকচক ব্লকের মথুরাপুর হাটখোলা এলাকায় বেশ কিছু ব্যালট পড়ে থাকতে দেখা যায় । খবর পেয়ে সেখানে ছুটে যান জেলা পরিষদের 28 নম্বর আসনের বিজেপি প্রার্থী গৌরচন্দ্র মণ্ডল । নিজের হাতে সমস্ত ব্যালট সংগ্রহ করেন তিনি । খবর পেয়ে সেখানে ছুটে যায় মানিকচক থানার পুলিশও । পরে গৌর দলীয় সমর্থকদের নিয়ে ব্লক অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান এবং বিডিওর হাতে একটি অভিযোগপত্র তুলে দেন ।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, স্থানীয় এক ব্যক্তি তাঁকে খবর দেয় মথুরাপুর হাটখোলা এলাকায় যত্রতত্র ব্যালট পড়ে রয়েছে । সমস্ত ব্যালটে বিজেপিকে ভোট দেওয়া হয়েছে । গৌর বলেন, "আমরা বারবার বিডিও, অতিরিক্ত জেলাশাসক, অবজারভারকে অভিযোগ জানিয়েছিলাম ব্যালট বাক্স পরিবর্তন করে আমার ভোট চুরি করা হয়েছে । সেই প্রমাণ আজ আমার হাতে এসেছে । এখানে প্রায় 2-3 হাজার ব্যালট উদ্ধার হয়েছে । কীভাবে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে এটা তারই প্রমাণ ।"

আরও পড়ুন:পুরুলিয়ার রাস্তায় পড়ে বিরোধীদের পক্ষে ভোট পড়া ব্যালট পেপার, বিক্ষোভ বিরোধীদের

তাঁর অভিযোগ, এখানে তৃণমূলকে জোর করে জেতানো হয়েছে । পুলিশ ও জেলা প্রশাসন, জেলাশাসক, পুলিশ সুপার সকলে এই চক্রান্তে জড়িত রয়েছেন । তিনি এই সমস্ত ব্যালট সংগ্রহ করে আদালতের দ্বারস্থ হবেন বলে জানান । শুধু ব্যালট ফেলে দেওয়া নয়, একটি বুথে হাজার ভোটার থাকলে সেখানে এক হাজার তিনশো লোক ভোট দিয়েছে, ব্যালট বাক্স পরিবর্তন হয়েছে, অনেক ব্যালট বাক্স গোনা হয়নি । চক্রান্ত করে তাঁদের হারানো হয়েছে বলে অভিযোগ এই বিজেপি প্রার্থীর ।

আরও পড়ুন:সিপিএমের পক্ষে ভোট পড়া ব্যালট পেপার রাস্তায়, হুগলির বিডিওকে হাইকোর্টে তলব বিচারপতির

ABOUT THE AUTHOR

...view details