পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 25, 2019, 9:19 AM IST

Updated : May 25, 2019, 9:30 AM IST

ETV Bharat / state

BJP হাওয়া চলে গেলেই কংগ্রেস আবার ফিরবে : ডালু

"মোদি সাহেব ভালো প্রচারক । উনি নিজের বক্তব্যে ধর্মীয় প্রসঙ্গ টেনে এনেছেন । কংগ্রেস আর্থিক দুর্নীতি,আইনি অব্যবস্থা এই বিষয়গুলোর ওপর জোর দিলেও এগুলো ততটা কাজ করেনি । " ভোটের ফল নিয়ে মন্তব্য করলেন দক্ষিণ মালদার সাংসদ আবু হাসেম খান চোধুরি ।

আবু হাসেম খান চৌধুরি (ডালু)

মালদা, 25 মে: রাজনীতিতে সবই অস্থায়ী । একটা হাওয়া উঠেছে, যাতে BJP ভোট পেয়েছে । তবে এই হাওয়া চলে গেলেই কংগ্রেস আবারও স্বমহিমায় ফিরবে । দেশজুড়ে গেরুয়া ঝড় প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন দক্ষিণ মালদার সাংসদ আবু হাসেম খান চৌধুরি (ডালু) ।

দক্ষিণ মালদা কেন্দ্রে জয়লাভের পর দলীয় কার্যালয়ে বসে গতকাল এই বর্ষীয়ান কংগ্রেস নেতা বলেন, "রাজনীতিতে কোনও কিছুই স্থায়ী নয় । একটা হাওয়া উঠেছিল যে BJP-কে ভোট দাও । এই হাওয়া কতদিন টেকসই হবে আমি জানি না । এটা স্থায়ী ব্যাপার নয় । কাজেই এই হাওয়া আবার চলে যাবে । মানুষ আবার স্বাভাবিক হবে । আমাদের (রাজ্যে) যারা শাসকদল আছেন, তাঁরাও বোধহয় শিখবেন মানুষের সঙ্গে কিভাবে ব্যবহার করতে হয় । আমার মনে হয় কংগ্রেস আবার ফিরে আসবে ।"

দেশজুড়ে গেরুয়া ঝড় প্রসঙ্গে ডালুবাবু বলেন, " আমার মনে হয় দুটো কারণ এর পিছনে কাজ করেছে । একটা ধর্মীয় বিষয় । আর একটা হল মোদি সাহেব ভালো প্রচারক । উনি নিজের বক্তব্যেও ধর্মীয় প্রসঙ্গ টেনে এনেছেন । কংগ্রেস আর্থিক দুর্নীতি,আইনি অব্যবস্থা এই বিষয়গুলোর ওপর জোর দিলেও এগুলো ততটা কাজ করেনি । "

শুনুন বক্তব্য

মালদায় কংগ্রেসের গড়েও BJP ঝড় উঠছে । এ প্রসঙ্গে ডালুবাবু বলেন, "কথাটা 100 শতাংশ সঠিক নয় । তবে এবারের ভোটে ধর্মীয় মেরুকরণ কাজ করেছে এটা সঠিক । রাজ্য সরকারের অবস্থানে এর প্রভাব পড়েছে বেশি । এই সরকার ঠিকমতো কাজ করতে পারছে না । আইনের শাসন লাগু করতে পারছে না । সরকারে থেকে ভাবছে তারাই সব । মানুষ এসব পছন্দ করেনি । তারই প্রভাব পড়েছে ভোটে ।"

Last Updated : May 25, 2019, 9:30 AM IST

ABOUT THE AUTHOR

...view details