পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Malda Murder: 72 ঘণ্টার মধ্যে মালদায় বৃদ্ধ খুনের কিনারা, গ্রেফতার নাতি ও ছেলে

ময়নাতদন্তের রিপোর্টের সূত্র ধরেই 72 ঘণ্টার মধ্যে খুনের কিনারা করে ফেলল পুলিশ (2 Accused Arrested on Murder Case)। পুলিশি জেরায় দাদুকে খুনের কথা স্বীকার স্কুল পড়ুয়া নাতির। ছেলেকে বাঁচাতে পুলিশকে বিভ্রান্ত করেছিল মৃত বৃদ্ধের ছেলেও। গতকাল রাতেই দু'জনকে গ্রেফতার করে মালদা থানার পুলিশ। ধৃতদের আজ মালদা জেলা আদালতে (Malda District Court) পেশ করা হয়েছে।

By

Published : Sep 11, 2022, 11:07 PM IST

Malda Murder
72 ঘণ্টার মধ্যে বৃদ্ধের খুনের কিনারা

মালদা, 11 সেপ্টেম্বর:মালদায় এক বৃদ্ধকে ধারালো অস্ত্র দিয়ে খুন করা হয়েছিল শুক্রবার ৷ নিহত বৃদ্ধের নাম গুনমণি শীল ৷ আর 72 ঘণ্টার মধ্যেই সেই খুনের কিনারা করল পুলিশ ৷ অভিযোগ, ওই বৃদ্ধকে খুন করেছে ছেলে ও নাতি (2 Accused Arrested on Murder Case) ৷ অভিযুক্ত দু'জনকেই গ্রেফতার করেছে পুলিশ ৷

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে পুরাতন মালদা পৌরসভার (Old Malda Municipality) 15 নম্বর ওয়ার্ডের আদর্শপল্লিতে গুনমণি শীল (70) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। সেদিন গুনমণিবাবুর আরেক ছেলে পার্থসারথি শীল পুলিশকে জানিয়েছিলেন, তাদের বাড়ির পিছনে নেশার আসর বসে। প্রতিবাদ করায় গুনমণিবাবু ও তাকে মারধর করে মাদকাসক্তরা।

এ নিয়ে তাঁরা পুলিশে অভিযোগও জানিয়েছিলেন। বৃহস্পতিবার রাতে বাড়ি ফিরে দরজা বন্ধ দেখে বাবাকে ডাকাডাকি করে সে। সাড়া না-মেলায় প্রতিবেশীদের ডেকে ছাদ টপকে ঘরে ঢোকেন তারা। এরপরেই বিছানায় রক্তাক্ত অবস্থায় বাবাকে পড়ে থাকতে দেখেন তারা। বাড়িতে কেউ না থাকার সুযোগে মাদকাসক্তরা এই ঘটনা ঘটিয়েছে বলেও দাবি করেছিলেন তিনি।

আরও পড়ুন:মালদায় বাড়িতে ঢুকে সত্তরোর্ধ বৃদ্ধকে ধারালো অস্ত্র দিয়ে খুন

মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করে মালদা থানার পুলিশ (Malda Police)। পরদিন ঘটনাস্থলে পৌঁছয় সিআইডির ফরেনসিক দল (Forensic team of CID)। ঘটনাস্থল ও বাড়ির বিভিন্ন এলাকা থেকে নানা নমুনা সংগ্রহ করে ফরেন্সিক দল। বাড়ির পিছনের বাগান থেকে উদ্ধার হয় একটি ভোঁতা হাঁসুয়াও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ময়নাতদন্তের রিপোর্টে দেখা যায় গুনমণিবাবুর দুপুরের খাবার হজম হয়নি। সেই থেকে খুনের সময় আন্দাজ করতে পারেন তদন্তকারী অফিসাররা। সেই সময় বাড়িতে একমাত্র গুনমণিবাবুর নাতি প্রেমজিৎ শীল ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রেমজিৎ জানায়, সে বাড়ির দরজা খুলেই টিউশন পড়তে চলে গিয়েছিল। কিন্তু প্রেমজিৎ সেই সময় টিউশনে পৌঁছয়নি খুব সহজেই তা বের করে ফেলেন তদন্তকারী অফিসাররা।

এরপর সে মালদা শহরে এসে জেরক্সের বাহানা দেয়। সেই মিথ্যেও পুলিশের সামনে চলে আসে। তদন্তকারী অফিসাররা প্রেমজিতের কল রেকর্ডে লক্ষ্য করেন, খুনের সময় থেকে টিউশন পড়তে যাওয়ার মধ্যে প্রেমজিৎ 6 বার তার বাবাকে ফোন করে। প্রতিটি ফোনই প্রায় চার থেকে সাত মিনিটের সময় ধরে। এরপরেই পুলিশের সন্দেহ হয়। দফায়, দফায় জেরায় এক সময় খুনের কথা স্বীকার করে প্রেমজিৎ।

আরও পড়ুন:14 দিনের সিআইডি হেফাজতে বাগুইআটি কাণ্ডের মূল অভিযুক্ত সত্যেন্দ্র

পুলিশকে বিভ্রান্ত করতে ছেলেকে সাহায্যের কথাও মেনে নেয় বাবা পার্থসারথি শীল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। প্রেমজিৎ মালদা শহরের একটি নামী স্কুলের দ্বাদশ শ্রেণিতে পাঠরত। পুলিশি জেরায় সে জানায়, বাড়ির পিছনে থাকা গাছ কাটা নিয়ে দাদুর সঙ্গে ঝামেলা হয়েছিল তার ৷ দাদু তাকে মারধরও করে। রাগের বশে সে ঠাকুরদাকে কুপিয়ে খুন করে। খুনের বিষয়টি তার বাবা-মা জানত। খুনের দায় অন্যের উপর চাপাতে সে নিজেই বাড়ির সব ঘর লণ্ডভণ্ড করেছিল।

বৃদ্ধের খুনের কিনারা, গ্রেফতার নাতি ও ছেলে

মালদা থানার আই সি হীরক বিশ্বাস জানান, গত 8 সেপ্টেম্বর এক ব্যক্তিকে কুপিয়ে খুনের খবর আসে। ঘটনার দিন নিহত বৃদ্ধের ছেলে নানা কথা বলে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করে ৷ প্রাথমিক তদন্তে আমাদের নজরে এসেছিল, বৃদ্ধকে একবার নয়, অনেকবার কোপানো হয়েছে ৷ ভোঁতা অস্ত্র ব্যবহার করে খুন করা হয়েছিল ওই বৃদ্ধকে ৷ ওই বৃদ্ধের বাড়ির বাগান থেকে একটা ধারহীন হাঁসুয়া উদ্ধার হয় ৷ হাঁসুয়াটি পরিষ্কার করে ফেলা হয়েছিল ৷

ময়নাতদন্তে জানা যায়, বৃদ্ধের পাকস্থলীর খাবার হজম হয়নি ৷ অর্থাৎ দুপুরের খাবার খাওয়ার এক ঘণ্টার মধ্যে তাঁকে খুন করা হয়েছে ৷ তখনই আমরা দেখি, সেই সময় বাড়িতে কে ছিল ৷ জানতে পারি, সেই সময় তাঁর নাতি ছাড়া বাড়িতে কেউ ছিল না ৷ তাকে জেরা করা হলে সে আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করে ৷ আমরা তার ফোনের কল রেকর্ড খতিয়ে দেখি, ঘটনার পর সে 6 বার তার বাবাকে ফোন করে ৷ খুনের দিন পার্থসারথি রায়গঞ্জে ছিল, সেটা ঠিক ৷ কিন্তু অল্প সময়ের মধ্যে তাঁকে এতবার ফোন করার ঘটনায় নাতির উপর আমাদের সন্দেহ জোরালো হয় ৷ তাকে টানা জেরা করতেই সে সব কথা খুলে বলে।

আরও পড়ুন:কন্যাসন্তান জন্ম দেওয়ায় বধূকে মেরে ফেলার অভিযোগ, শাশুড়িকে গণধোলাই জনতার

ABOUT THE AUTHOR

...view details