পশ্চিমবঙ্গ

west bengal

সোনাগাছির যৌনকর্মীদের খাদ্য সামগ্রী বিলি করলেন শশী পাঁজা

যৌনকর্মীদের হাতে চাল, ডাল সহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দিলেন নারী ও শিশু কল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা । আগামীকাল থেকে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করার কথাও জানিয়েছেন মন্ত্রী ।

By

Published : Mar 30, 2020, 5:06 PM IST

Published : Mar 30, 2020, 5:06 PM IST

members of sonagachi
যৌনকর্মী

কলকাতা, 30 মার্চ : লকডাউনের জেরে আর্থিক অনটনের মধ্য দিয়ে যাচ্ছেন সোনাগাছির যৌনকর্মীরা । খাদ্য সংকটের সম্মুখীন প্রায় দেড় হাজার মহিলা ও তাঁদের শিশু । এই পরিস্থিতিতে তাঁদের পাশে দাঁড়ালেন নারী ও শিশু কল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা । প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিলেন তাঁদের হাতে ।

লকডাউনের ষষ্ঠ দিন । শহরজুড়ে প্রায় বন্ধ সমস্ত পরিষেবা । দেখা নেই গ্রাহকদের । তাই অনাহারেই দিন কাটাতে হচ্ছে সোনাগাছির যৌনকর্মীদের । এই পরিস্থিতিতে তাঁঁদের সাহায্য করার জন্য এগিয়ে এলেন স্থানীয় বিধায়ক তথা নারী ও শিশু কল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা । আজ সোনাগাছি গিয়ে যৌনকর্মী ও তাঁদের শিশুদের সঙ্গে দেখা করেন তিনি । দু'কিলো চাল, 500 গ্রাম ডাল, দেড় কিলো করে আলু তুলে দেন প্রায় 800 যৌনকর্মীর হাতে।

যদিও এলাকার সমস্ত যৌনকর্মীর মধ্যে খাদ্য সামগ্রী দেওয়া সম্ভব হয়নি। আগামীকাল থেকে তাঁদের জন্য দুপুরে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করার কথাও জানিয়েছেন শশী পাঁজা। ইসকনের সঙ্গে সহযোগিতায় কাল থেকে দুপুরের খাবার দেওয়ার পরিকল্পনা নিয়েছেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details