পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 21, 2022, 6:56 AM IST

ETV Bharat / state

West Bengal Weather Update: আগামিকাল থেকে ঠান্ডা বাড়বে বঙ্গে

কলকাতায় এখনই না হলেও জেলার তাপমাত্রা নামবে । দক্ষিণবঙ্গে আগামী পাঁচদিন শুষ্ক আবহাওয়া বজায় থাকবে । বৃষ্টির কোনও সম্ভাবনা নেই (West Bengal Weather Update) ।

West Bengal Weather Update
আগামিকাল থেকে ঠান্ডা বাড়বে বঙ্গে

কলকাতা, 21 নভেম্বর: শীত কি দুয়ারে? হাওয়া অফিসের পূর্বাভাস তো সেই রকমেরই ইঙ্গিত দিচ্ছে । চলতি নভেম্বর ইতিমধ্যেই শীতলতম বলে চিহ্নিত হয়েছে। এবার তার রেশ ধরেই পারদ পতন শীতের আগমনী জোরালোভাবে শোনাতে শুরু করেছে । কলকাতায় এখনই না হলেও জেলায় তাপমাত্রা বেশ খানিকটা নামবে (West Bengal Weather Update) ।

আলিপুর আবহাওয়া দফতর আগামী পাঁচদিনের যে পূর্বাভাস দিয়েছে তাতে মঙ্গলবার থেকে রাজ্যে রাতের তাপমাত্রা কমতে পারে । আগামিকালের তাপমাত্রা সোমবারের চেয়ে আরও 1 থেকে 2 ডিগ্রি নামতে পারে । তাই সূর্য ডুবলেই শীতের আমেজ আরও কিছু টের পাওয়া যাবে । দক্ষিণবঙ্গে আগামী পাঁচদিন শুষ্ক আবহাওয়া বজায় থাকবে । বৃষ্টির কোনও সম্ভাবনা নেই । শীতের আমেজ বেশি থাকবে পশ্চিমের জেলাগুলিতে ।

অন্যদিকে, উত্তরবঙ্গের সমতলে আগামী পাঁচদিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না । যা ছিল তাই বজায় থাকবে । উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই । কোথাও কোথাও সকালের দিকে হালকা কুয়াশা ও শিশির পড়ার সম্ভাবনা ।

আরও পড়ুন:গ্রহের অবস্থান অনুযায়ী আর্থিক লাভের মুখ দেখবেন কারা ? জানুন রাশিফলে

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল 19.2 ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিক । সর্বোচ্চ তাপমাত্রা ছিল 28.4 ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি কম । বাতাসে আপেক্ষিত আদ্রতার সর্বোচ্চ পরিমাণ ছিল 78 শতাংশ । সোমবার দিনের আকাশ আংশিক মেঘলা । সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা 28 ডিগ্রি এবং 19 ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে ।

ABOUT THE AUTHOR

...view details