পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"প্রয়োজনের তুলনায় কম বেড রাজ্যে", সরব বিরোধীরা

কোরোনা মোকাবিলায় রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে অভিযোগ করলেন বিরোধীরা । বললেন, প্রয়োজনের কম সংখ্যক বেড রয়েছে রাজ্যে ।

By

Published : Jun 15, 2020, 3:50 AM IST

Kolkata
Kolkata

কলকাতা, 14 জুন : কোরোনা মোকাবিলায় রাজ্যের চিকিৎসা পরিকাঠামো নিয়ে সরব হলেন বিরোধীরা । কোরোনা আক্রান্তের সংখ্যার তুলনায় অত সংখ্যক বেড নেই রাজ্যের হাসপাতালগুলিতে । ফলে অনেকেই চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছেন বলে অভিযোগ করেন তাঁরা । করোনাভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যে বাড়ছে ডেঙ্গির সংক্রমণ । কোরোনা সামলাতে সরকারি হাসপাতালে ডেঙ্গি পরীক্ষা বন্ধ । গরিব এবং নিম্ন মধ্যবিত্ত মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে তৃণমূল সরকার বলে অভিযোগ রাজ্যের বিরোধীদলের ।

কোরোনা ভাইরাসের চিকিৎসায় যুদ্ধকালীন প্রস্তুতি দরকার । সেখানে এখনও চিকিৎসায় চূড়ান্ত ঘাটতি রয়ে গিয়েছে বিভিন্ন কোভিড হাসপাতালগুলিতে বলে অভিযোগ CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের । তিনি প্রশ্ন করেন, “রাজ্যের বেড সংখ্যা থেকে অনেক বেশি আক্রান্তের সংখ্যা । এত রোগীর চিকিৎসা কোথায় হবে ?”

সূর্যকান্ত মিশ্র আরও অভিযোগ করেন, " রাজ্যে কাজ নেই । সরকারি কোয়ারানটিনে নরক যন্ত্রণা ভোগের পর ঘরে ফেরা পরিযায়ী শ্রমিকরা চরম দুর্দশায় । তাঁদের পাশে না আছে মোদি সরকার না রাজ্যের তৃণমূল সরকার । কাজের খোঁজে কোরোনা বিপদ মাথায় নিয়ে ফের ভিন রাজ্যে যাওয়া ছাড়া গতি নেই পরিযায়ী শ্রমিকদের । কোরোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে গেলে চিকিৎসা হচ্ছে না মানুষের । হাসপাতালগুলিতে পর্যাপ্ত বেড না থাকায় ফিরিয়ে দেওয়া হচ্ছে মুমূর্ষ রোগীকে । অন্যদিকে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গুর সংক্রমণ । সরকার উদাসীন । তথ্য গোপন করতে ব্যস্ত রাজ্য সরকার ।"

রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান সমগ্র বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন । তিনি অভিযোগ করে বলেন, “রাজ্য সরকারের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে । অন্য রাজ্যের থেকে সাহায্য চাওয়া উচিত । প্রয়োজনে স্বাস্থ্য মন্ত্রকের সাহায্য নেওয়া দরকার ।” এরপর ডেঙ্গির পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আবদুল মান্নান ।

ABOUT THE AUTHOR

...view details