পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 16, 2021, 7:54 PM IST

ETV Bharat / state

Greetings of Bijaya Dashami : বঙ্গের সুশীলসমাজকে কাছে টানতে বিদ্বজ্জনদের বিজয়ার শুভেচ্ছা পাঠাচ্ছে বিজেপি

রাজ্যের বিদ্বজ্জনদের নানা সময় আক্রমণ করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ ৷ কিন্তু, বিধানসভা ভোটে পরাজয়ের পর তাঁদের মন জয়ের চেষ্টা করছেন বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ৷

State BJP
বঙ্গের সুশীলসমাজকে কাছে টানতে বিদ্বজনেদের বিজয়ার শুভেচ্ছা পাঠাচ্ছে বিজেপি

কলকাতা, 16 অক্টোবর : বঙ্গের রাজনীতিতে চিরকালই সুশীল সমাজ এবং বিদ্বজ্জনদের একটা বিশেষ ভূমিকা থাকে। সেই সুশীল সমাজ ও বিদ্বজ্জনদের কাছে পৌঁছতে মরিয়া রাজ্য বিজেপি। তাঁদের কাছে পৌঁছতে এবার বিজেপি-র অবলম্বন বিজয়ার শুভেচ্ছাবার্তা পাঠানোর পরিকল্পনা। রীতিমতো তালিকা তৈরি করে বিদ্বজ্জনদের কাছে শুভেচ্ছাপত্র পাঠাবে গেরুয়াশিবির।

বিজেপির সূত্রে খবর, রাজ্যে জুড়ে প্রায় 20 হাজার মানুষকে বিজয়ার শুভেচ্ছা বার্তা পাঠানোর পরিকল্পনা করেছে বিজেপির। ইতিমধ্যেই বিশেষ কার্ডও তার জন্য তৈরি করা হয়েছে। সমাজের সব স্তরের মানুষকেই এই শুভেচ্ছা বার্তা পঠানো হবে। জেলায় জেলায় বুদ্ধিজীবীদেরও এই বার্তা পাঠানো হবে। মূলত, বুদ্ধিজীবীদের মন জয় করতে মরিয়া বিজেপি। এই বিষয়ে বিজেপির সহসভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, "দুর্গাপুজোর শুভ বিজয়ার বিশেষ পত্র পাঠানো দলের তরফে অনেক আগেই শুরু হয়েছে। তবে এবার বৃহৎ আকারে পাঠানো হবে। আমরাও তালিকা তৈরি করেছি। রাজ্যের সমস্ত বুদ্ধিজীবীদের শুভেচ্ছা বার্তা পাঠানো হচ্ছে। তেমনই জেলা ধরে ধরে জেলার বিশিষ্টজনদেরও এই শুভেচ্ছা বার্তা পাঠানো হবে ৷"

বুদ্ধিজীবীদের সেই তালিকায় নাম রয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের, অভিনেতা মিঠুন চক্রবর্তী, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, সাহিত্যিক সঞ্জীব চট্টোপাধ্যায়, ডঃ গৌতম খাস্তুগীর, আইনজীবী অরুনাভ ঘোষ, যাদবপুরের অধ্যক্ষ অম্বিকেশ মহাপাত্রদের ৷ এছাড়াও বিশিষ্ট শিক্ষক, আইনজীবী, ডাক্তার এবং সমাজের একঝাঁক বিশিষ্ট ব্যক্তির তালিকা প্রস্তুত করা হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারে সই করা এই চিঠি রাজ্যজুড়ে পাঠানো হচ্ছে।

আরও পড়ুন: বাংলায় দলত্যাগ ঠেকাতে এবার আসরে নামছেন জেপি নাড্ডা

রাজ্যের সুশীল সমাজের মানুষকে বারবার আক্রমণ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্ত 2021-এর বিধানসভা ভোটে ভরাডুবির পর দলের এই স্ট্যান্ড বদল বঙ্গ-বিজেপির। এবার বাংলার বুদ্ধিজীবীদের তালিকা তৈরি করে তাঁদের বিজয়ার শুভেচ্ছা বার্তা পাঠিয়ে মন জয় করতে মরিয়া বিজেপির বর্তমান সভাপতি সুকান্ত মজুমদার ।

ABOUT THE AUTHOR

...view details