পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আগামী 48 ঘণ্টায় কলকাতায় বৃষ্টির সম্ভাবনা

আজ সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা । বিক্ষিপ্তভাবে দফায় দফায় বৃষ্টি হচ্ছে শহরজুড়ে । কলকাতার সঙ্গেই হাওড়া, হুগলিতেও সকাল থেকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে । আলিপুর আবহাওয়া অফিস তরফে জানানো হয়েছে, এই বৃষ্টি বর্ষার নয় । পূবালী হাওয়ার হাত ধরে রাজ্যে জলীয় বাষ্প ঢুকছে । আগামী 48 ঘণ্টাতেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া অফিসের ।

By

Published : Oct 17, 2019, 8:03 PM IST

কলকাতায় বৃষ্টির সম্ভাবনা

কলকাতা, 17 অক্টোবর : আগামী 48 ঘণ্টাতেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া অফিসের । আজ সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা । বিক্ষিপ্তভাবে দফায় দফায় বৃষ্টি হচ্ছে শহরজুড়ে । কলকাতার সঙ্গেই হাওড়া, হুগলিতেও সকাল থেকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে । আলিপুর আবহাওয়া অফিস তরফে জানানো হয়েছে, এই বৃষ্টি বর্ষার নয় । পূবালী হাওয়ার হাত ধরে রাজ্যে জলীয় বাষ্প ঢুকছে । এর প্রভাবেই দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টি হচ্ছে । উপকূলীয় জেলাগুলোতেও বৃষ্টির সম্ভাবনা বেশি ।

অন্ধ্রপ্রদেশ থেকে ওড়িশা পর্যন্ত অক্ষরেখা বিস্তৃত রয়েছে । যার প্রভাবেও বৃষ্টি হচ্ছে । দুই 24 পরগনা , দুই মেদিনীপুর , ঝাড়গ্রাম, কলকাতা-সহ উপকূলীয় জেলাগুলোতে আগামী দু'দিন বৃষ্টি চলবে । তবে আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে বলেও জানিয়েছেন আলিপুর আবহাওয়া অফিস সহ-অধিকর্তা গনেশ দাস ।

আগামী 24 ঘণ্টায় কলকাতায় দিনে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 33 ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 26 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ।

ABOUT THE AUTHOR

...view details