পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 27, 2021, 10:29 AM IST

ETV Bharat / state

জানুয়ারির শেষে ফিরল শীত, কলকাতার তাপমাত্রা নামল 14 ডিগ্রিতে

উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঘন কুয়াশার জেরে সর্তকতা জারি করেছে আবহাওয়া অফিস । মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়িতে, দৃশ্যমানতা কমে 50 থেকে 200 মিটার পর্যন্ত থাকতে পারে।

শীত
শীত

কলকাতা, 27 জানুয়ারি : সকাল থেকেই জাঁকিয়ে শীত পড়েছে রাজ্যজুড়ে । সব জেলাতেই নিম্নমুখী তাপমাত্রা । আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কমল আরও দুই ডিগ্রি । গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল 16 ডিগ্রি । আর আজ তা কমে দাঁড়িয়েছে 14.1 ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি কম।

গত 24 ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল 5.7 ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে 4 ডিগ্রি কম । যদিও আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, সকালে শীতের প্রকোপ বেশি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমবে শীতের আমেজ। জেলাগুলিতেও আগামী কয়েকদিন বজায় থাকবে কনকনে ঠান্ডার অনুভূতি।

আগামী 24 ঘণ্টা ঘন কুয়াশার দাপট জারি থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে । উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঘন কুয়াশার জেরে সর্তকতা জারি করেছে আবহাওয়া অফিস । মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়িতে দৃশ্যমানতা কমে 50 থেকে 200 মিটার পর্যন্ত থাকতে পারে। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার প্রকোপ থাকবে। আগামী শুক্রবার ঝাড়খণ্ড লাগোয়া পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে ফেব্রুয়ারি মাসের শুরুতেই নতুন করে ফের পশ্চিমী ঝঞ্জা আসতে চলেছে । এর ফলে আবারও বাধা পেতে পারে উত্তরে ঠান্ডা হাওয়া ৷ চলতি মাসের শেষে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details