পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 31, 2022, 4:38 PM IST

Updated : Mar 31, 2022, 4:44 PM IST

ETV Bharat / state

Water Problem At Boubazar : গরম পড়তেই তীব্র পানীয় জলের সংকট বউবাজারে

গরম পড়তেই জলসংকটে বউবাজার এলাকার বিস্তীর্ণ অঞ্চল ৷ এই গরমেও মাত্র দু’বার জল আসে সারাদিনে ৷ মধ্য কলকাতার বউবাজার এলাকার বাসিন্দাদেরও পানীয় জল কিনে খেতে হয় (Water Problem At Boubazar) ৷

Water Problem At Kolkata
পানীয় জলের সংকট মধ্য কলকাতার বউ বাজার

কলকাতা, 31 মার্চ: তীব্র পানীয় জলের কষ্টে ভুগছেন মধ্য কলকাতার বউবাজারের বিস্তীর্ণ এলাকা । গরম পড়তে সমস্যা আরও বেড়েছে । এলাকার পানীয় জলের সমস্যার কথা স্বীকার করেছেন স্থানীয় 48 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিশ্বরূপ দে । তাঁর আশ্বাস, দ্রুত সমস্যার সমাধান করার চেষ্টা করবেন (Water Problem At Boubazar)।

স্থানীয়দের অভিযোগ, সকাল সাড়ে সাতটা পরে কলে জল আসে, আবার নিয়মানুয়ায়ী সাড়ে নটায় বাজলেই জল চলে যায় ৷ জলের চাপ অত্যন্ত কম থাকায় মাঝে মধ্যেই জলের সঙ্গে বেরিয়ে আসে ময়লা। দু’এক দিন নয়, দীর্ঘদিন এই সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন শিয়ালদা সংলগ্ন 48 নম্বর ওয়ার্ডের হিদারাম ব্যানার্জি লেন, দুর্গা পিথুরি লেন, গৌড় দে লেন, বাবুরাম শিল লেন, মদন দত্ত লেন-সহ আশপাশের বিস্তীর্ণ অঞ্চলের মানুষজনের ।

আরও পড়ুন :48 ঘণ্টা পরও দুর্গাপুর ব্যারেজের লকগেট মেরামতি হয়নি, জলসংকট

স্থানীয় বাসিন্দাদের আরও অভিযোগ, দিনের পর দিন সকালে দেরি করে জল আসে । আবার সময় আগেই জল চলে যায় । বেলায় কোনওদিনই জল আসে না । শুধু তাই নয় কল থেকে জল পড়ে খুব কম ৷ খাস মধ্য কলকাতায় থেকেও পানীয় জল কিনে খেতে হয় প্রতিদিন । একাধিকবার বিষয়টি প্রাক্তন কাউন্সিলরের নজরে আনলেও আদতে সমস্যার সমাধান হয়নি ৷ এই প্রসঙ্গেই 48 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিশ্বরূপ দে জানান, ওই এলাকায় দীর্ঘ দিনের পুরনো জলের লাইন । যেটা অনেক নিচ দিয়ে গিয়েছে । মানুষ জল পাচ্ছেন না সেটা খুবই সমস্যার । গোটা বিষয়টা নিয়ে তিনি কলকাতা কর্পোরেশনের জল-সরবরাহ বিভাগের উচ্চতর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন । দ্রুত সমস্যার আশ্বাস দিয়েছেন ৷

কলকাতা পুরসভা সূত্রে খবর, হিদারাম ব্যানার্জি লেনের পানীয় জলের লাইন মাটির অনেক নীচ দিয়ে গিয়েছে ৷ সেই লাইনের পাশাপাশি একটি হাইভোল্টেজ ইলেকট্রিক তার গেছে । ফলে সেই তার সরিয়ে পাইপ খুলে নতুন পাইপ লাগিয়ে কাজ করতে হবে । যা অনেকটাই খরচসাপেক্ষ । কলকাতা পৌরনিগমের আর্থিক সমস্যা থাকায় বড় খরচের ক্ষেত্রে একটু সমস্যা তৈরি হচ্ছে ।

Last Updated : Mar 31, 2022, 4:44 PM IST

ABOUT THE AUTHOR

...view details