পশ্চিমবঙ্গ

west bengal

কলকাতা পৌরনিগমের বিজ্ঞপ্তি নিয়ে এবার মুখ্যমন্ত্রীর কাছে জানতে চাইলেন রাজ্যপাল

By

Published : May 7, 2020, 5:48 PM IST

Updated : May 8, 2020, 7:13 AM IST

আগেই মুখ্যসচিবের কাছে কলকাতা পৌরনিগমের প্রশাসক পদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে জানতে চেয়েছিলেন । এবার টুইট করে মুখ্যমন্ত্রীর কাছ থেকেই এই বিষয়ে তথ্য জানতে চেয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

ছবি
ছবি

কলকাতা, 7 মে : কলকাতা পৌরনিগমের প্রশাসক পদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে রাজ্যের মুখ্যসচিবের তরফে কোনও সাড়া পাননি । তাই এবার মুখ্যমন্ত্রীর কাছ থেকেই এই সংক্রান্ত তথ্য জানতে চাইলেন রাজ্যপাল জগদীপ ধনকড় । এনিয়ে একটি টুইটও করেছেন তিনি ।

টুইটে রাজ্যপাল লেখেন, "মুখ্যসচিবের কাছ থেকে কোনও সাড়া পাইনি । তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে গতকাল পৌরনিগমের প্রশাসক পদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইছি । সংবিধানের 167 নম্বর অনুচ্ছেদ অনুযায়ী রাজ্যপালকে তথ্য প্রদান করা মুখ্যমন্ত্রীর কর্তব্য।"

আজ সকালই কলকাতা পৌরনিগমের প্রশাসক পদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি নিয়ে ক্ষোভপ্রকাশ করেন রাজ্যপাল । এনিয়ে একাধিক টুইটও করেন । টুইটে তিনি লেখেন, "গতকাল কলকাতা পৌরনিগমের যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল তা এখনও এসে পৌঁছায়নি । যত দ্রুত সম্ভব ওই বিজ্ঞপ্তি রাজভবনে পাঠানোর ব্যবস্থা করা উচিত ।"

তিনি জানান, গতকাল ওই বিজ্ঞপ্তি সংক্রান্ত সিদ্ধান্ত কারা নিয়েছেন, সে সম্পর্কে বিস্তারিত জানাক রাজ্যের মুখ্যসচিব । কারণ সাংবিধানিকভাবে এই বিষয়ে রাজ্যপালের সঙ্গে কথা বলা প্রয়োজন ছিল । কিন্তু তা করা হয়নি । টুইটে তিনি লেখেন, "সংবিধানের সঙ্গে আপস কোনওভাবেই করা যাবে না । সাংবিধানিক প্রধান হিসেবে আমার নাম করে নির্দেশিকা জারি হয়ে যাচ্ছে অথচ আমি কিছুই জানি না । আমরা কোনপথে যাচ্ছি?"

Last Updated : May 8, 2020, 7:13 AM IST

ABOUT THE AUTHOR

...view details