পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 6, 2019, 5:49 PM IST

ETV Bharat / state

আবার পথে প্রাথমিক শিক্ষকরা, বাধা দিতে জলকামান ও পুলিশ

বাঘাযতীন মোড়ের কাছে ব্যারিকেড করে প্রাথমিক শিক্ষকদের মিছিল আটকে দিল পুলিশ। আজ বেতন নিয়ে অভাব অভিযোগ জানাতে শিক্ষামন্ত্রী বাড়ি পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের 4 নম্বর গেটের সামনে থেকে শুরু হওয়া এই মিছিল বাঘাযতীনে আসতেই সম্মুখীন হয় ব‍্যারিকেডের। প্রতিবাদে সঙ্গে সঙ্গে রাস্তাতেই ব‍্যারিকেডের সামনে বসে পড়েন তাঁরা। এখন তাঁরা অবস্থান বিক্ষোভ করছেন। ব্যারিকেডের পিছনে মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী। রয়েছে জলকামানও।

আন্দোলনে শিক্ষকেরা

কলকাতা, 6 নভেম্বর : বাঘাযতীন মোড়ের কাছে ব্যারিকেড করে প্রাথমিক শিক্ষকদের মিছিল আটকে দিল পুলিশ । আজ বেতন সংক্রান্ত দাবি নিয়ে অভিযোগ জানাতে শিক্ষামন্ত্রীর বাড়ি পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন । যাদবপুর বিশ্ববিদ্যালয়ের 4 নম্বর গেটের সামনে থেকে এই মিছিল শুরু হয়েছিল ৷ বাঘাযতীনে আসতেই সম্মুখীন হয় ব‍্যারিকেডের । রাস্তাতেই ব‍্যারিকেডের সামনে বসে পড়েন তাঁরা । এখন তাঁরা অবস্থান বিক্ষোভ করছেন । ব্যারিকেডের পিছনে মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী। রয়েছে জলকামানও।


উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (UUPTWA) ডাকে আজ আবার রাস্তায় নেমেছিলেন রাজ‍্যের প্রাথমিক শিক্ষকরা । বেতনে অসামঞ্জস্যতা নিয়ে তাঁদের অভিযোগ অব‍্যাহত । সেই অভিযোগ জানাতে আজ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের 4 নম্বর গেটের সামনে থেকে নাকতলায় শিক্ষামন্ত্রীর বাড়ি পর্যন্ত মিছিল করার কর্মসূচি নিয়েছিলেন তাঁরা । মিছিলে অংশগ্রহণ করতে সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বাস-গাড়ি করে এসে যাদবপুরে জমায়েত হন প্রাথমিক শিক্ষকরা ।

UUPTWA -এর রাজ্য সম্পাদক পৃথা বিশ্বাস জানান , মাদ্রাসার শিক্ষকদের হারে বেতন বাড়ানোর আশ্বাস দিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টেপাধ্যায় ৷ কিন্তু তা কার্যকর হয়নি ৷ এই নিয়ে তাঁরা "দিদিকে বলো" অ্যাপে অভিযোগও জানায় ৷ আর আজ তাঁরা নাকতলায় শিক্ষামন্ত্রীর বাড়ি পর্যন্ত মিছিল করার কর্মসূচি নেয় ৷

ABOUT THE AUTHOR

...view details