পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বড়মার দুই ফুসফুসে সংক্রমণ, চিন্তায় চিকিৎসকরা

মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীর শারীরিক অবস্থা এখনও গুরুতর। তাঁর দুই ফুসফুসেই সংক্রমণ দেখা দিয়েছে।

By

Published : Mar 4, 2019, 2:48 PM IST

অসুস্থ বীণাপাণি দেবী

কলকাতা, ৪ মার্চ : মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীর শারীরিক অবস্থা এখনও গুরুতর। তাঁর দুই ফুসফুসেই সংক্রমণ দেখা দিয়েছে। পাশাপাশি তাঁর বয়স ১০০ হওয়ায় চিন্তায় রয়েছেন চিকিৎসকরা।

২৮ ফেব্রুয়ারি রাতে বীণাপাণি দেবীকে কল্যাণীর JNM (জওহরলাল নেহরু মেমোরিয়াল) হাসপাতালে ভরতি করা হয়েছিল। ১২ জনের মেডিকেল টিম গঠন করে চলছিল চিকিৎসা। ১ মার্চ তাঁকে হাসপাতালে দেখতে যান রাজ্য সরকারের দুই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও পার্থ চট্টোপাধ্যায়।

শুক্র ও শনিবার বড়মার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও গতকাল থেকে অবস্থার অবনতি হয়। এরপরই তাঁকে SSKM-এ স্থানান্তর করা হয়। SSKM হাসপাতালের ITU (ইনটেনসিভ ট্রিটমেন্ট ইউনিট)-তে তাঁর চিকিৎসা চলছে। বড়মার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা আজ বড়মার শারীরিক অবস্থা নিয়ে আলোচনা করবেন।

বড়মার শারীরিক অবস্থা সম্পর্কে SSKM হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট কাম ভাইস প্রিন্সিপাল (MSVP) রঘুনাথ মিশ্রর কাছে জানতে চাওয়া হয়। তিনি বলেন, "ফুসফুসে সংক্রমণ। ১০০ বছর বয়স। শারীরিক অবস্থা বেশ ক্রিটিকাল হওয়ার জন্য আমরা তাঁকে ITU-তে রেখেছি। ক্রিটিক্যাল অবস্থায় যে ধরনের চিকিৎসা প্রয়োজন, সেসব ব্যবস্থা নেওয়া হচ্ছে। ব্লাড সুগার সামান্য বেশি। চিকিৎসা চলছে। বয়স, ব্লাড সুগার এবং এর সঙ্গে দুই ফুসফুসে সংক্রমণ। ফলে আমরা চিন্তিত। ফুসফুসে ক্রনিক সমস্যা বড়মার ছিল। কিন্তু সংক্রমণের বিষয়টি নিয়ে আমরা চিন্তিত।"

ABOUT THE AUTHOR

...view details