পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

উত্তর দিনাজপুরেও জামাত মডিউল ! মালদা থেকে গ্রেপ্তার 2 জঙ্গি

ফের বড়সড় সাফল্য পেলেন কলকাতা স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা ৷ এবার মালদা থেকে ধৃত দুই জামাত জঙ্গি ৷

By

Published : Sep 3, 2019, 1:21 PM IST

Updated : Sep 3, 2019, 2:55 PM IST

ধৃত দুই জঙ্গি

কলকাতা, 3 অগাস্ট : জঙ্গিবিরোধী অভিযানে বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স । মালদা থেকে গ্রেপ্তার দুই জামাত-উল-মুজাহিদিন জঙ্গি ৷ ধৃতদের নাম আবদুল বারি ও নিজামউদ্দিন খান। গোয়েন্দারা খবর পাচ্ছিলেন, উত্তর দিনাজপুরে তৈরি হয়েছে জামাতের জাল। পুরোদস্তুর মডিউল তৈরি হয়েছে সেখানে। সেইমতো তদন্ত শুরু করেন গোয়েন্দারা ৷ তদন্তকারীরা খবর পান, মডিউলের দুই জঙ্গি পালানোর চেষ্টায় ছিল । কিন্তু তার আগেই গ্রেপ্তার করা হয় তাদের।

নির্দেশ এসেছিল জামাত-উল-মুজাহিদিনের আমের সালাউদ্দিনের কাছ থেকে । তার নির্দেশেই তৈরি হয়েছিল উত্তর দিনাজপুর মডিউল । এই মডিউলের সঙ্গে যোগাযোগ রাখত জামাত-উল-মুজাহিদিন ইন্ডিয়ার আমের ইজাজও। এই মডিউলের দুই পান্ডা আবদুল বারি ও নিজামুউদ্দিন খান । এই দুজন সালাউদ্দিন ও ইজাজের নির্দেশে টার্গেট থাকা যুবকদের দাওয়াত দিত জেহাদের । তারপর চালাত মগজ ধোলাই । সেই কাজ হওয়ার পর মূলত এই দু'জনই টার্গেটে থাকা সেই যুবকদের নাম লেখাত জঙ্গি খাতায় । ব্যবস্থা করত তাদের ট্রেনিংয়ের । কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স সূত্রে খবর এমনটাই । জামাত-উল-মুজাহিদিন ইন্ডিয়া কিংবা বাংলাদেশের কোনও শীর্ষস্থানীয় নেতা উত্তর দিনাজপুরে এলে তাদের থাকার ব্যবস্থাসহ অন্য ব্যবস্থা করা ছিল বারি ও নিজামুদ্দিনের কাজ ।

গোয়েন্দারা বুঝতে পারেন, রাজ্য ছেড়ে পালানো লক্ষ্য ছিল বারি ও নিজামুদ্দিনের ৷ কিন্তু, তা আর হল না । আজ সকালে মালদার সামসি থেকে গ্রেপ্তার করা হয় ওই দু'জনকে । তাদের ইতিমধ্যেই চিহ্নিত করেছে গতকাল কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া জামাত জঙ্গি আবদুল কাশেম। ধৃতদের আজ ব্যাঙ্কশাল আদালতে তুলে নিজেদের হেপাজতে চাইবে STF ।

Last Updated : Sep 3, 2019, 2:55 PM IST

ABOUT THE AUTHOR

...view details