পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 11, 2021, 5:11 PM IST

ETV Bharat / state

টপ নিউজ় @ বিকেল 5 টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

টপ নিউজ়
টপ নিউজ়

1.কাল 12 ঘণ্টার বাংলা বনধ বামেদের

নবান্ন অভিযানে বেশ কয়েকজন বাম ছাত্র ও যুব সমর্থক আহত হন । এরই প্রতিবাদে আগামীকাল 12 ঘণ্টার বাংলা বনধের ডাক দিল বাম সংগঠনগুলি ।

2. বিজেপির রথযাত্রা আটকাতে মামলা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত, খারিজ কলকাতা হাইকোর্টের

বিজেপির রথযাত্রা আটকাতে জনস্বার্থ মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। রাজনৈতিক সমস্যার সমাধান করার জন্য আদালত বসে নেই মন্তব্য করেছেন বিচারপতি রাজেশ বিন্দাল।

3. নবান্ন অভিযান : বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস, লাঠিচার্জ

কর্মসংস্থান ও শিল্পের দাবিতে এবং রাজ্যে সরকার বদলের ডাক দিয়ে আজ নবান্ন অভিযান কর্মসূচি নিয়েছে 10টি বামপন্থী যুব ও ছাত্র সংগঠন । ধর্মতলায় অ্যালুমিনিয়াম শিট দিয়ে তৈরি ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বিক্ষোভকারীরা । এরপরেই পরিস্থিতি ধুন্ধুমার হয়ে ওঠে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ছোড়ে পুলিশ । ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল । বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জও করে পুলিশ ।

4.কোনও ক্ষতি স্বীকার না করেই লাদাখে চিনের সঙ্গে সমস্যা মেটাল ভারত : রাজনাথ

বৃহস্পতিবার রাজ্যসভায় চিনের সঙ্গে সমস্যা নিয়ে বক্তব্য পেশ করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং৷ তিনি জানান, লাদাখে প্যাংগং সো থেকে সেনা সরানো নিয়ে চিন ও ভারত এক মত হয়েছে৷ আর এই প্রক্রিয়ায় ভারতের কোনও ক্ষতি হয়নি৷

5."চলো পালটাই", ভোট-বঙ্গে নতুন স্লোগান শাহের

কোচবিহার রাসমেলার মাঠ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে নিশানা অমিত শাহের৷ জয় শ্রীরাম স্লোগান নিয়ে আক্রমণ তৃণমূলনেত্রীকে৷ অমিতের দাবি, বিধানসভা ভোটের পর ‘জয় শ্রীরাম’ স্লোগান দেবেন মমতাও!

6. রাজ্যে পদ্ম ফুটলে ঠেকানো হবে অনুপ্রবেশ, আশ্বাস অমিতের

পরিবর্তনের অর্থ কেবলমাত্র সরকারের পরিবর্তন নয়, পরিবর্তনের অর্থ বাংলার সামগ্রিক পরিবর্তন৷ কোচবিহারের রাসমেলার মাঠ থেকে বার্তা অমিত শাহের৷ তাঁর দাবি, বাংলাকে সোনার বাংলা করতে সমূলে উৎখাত করতে হবে জোড়াফুল৷ বদলে ফোটাতে হবে পদ্ম৷

7. রাজ্যসভায় আজাদের বিকল্প কে ? উত্তর খুঁজছে কংগ্রেস

আগামী 15 ফেব্রুয়ারি গুলাম নবি আজাদের মেয়াদ শেষ হওয়ার পর কে হবেন রাজ্যসভার বিরোধী দলনেতা? কংগ্রেসের তালিকায় নাম রয়েছে একাধিক হেভওয়েটের৷ শেষমেশ কে জেতেন বাজি, এখন সেটাই দেখার৷

8. আধাসামরিক বাহিনীতে এবার নারায়ণী ব্যাটেলিয়ন, ঘোষণা শাহের

গত বছর সংসদে কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক আধাসামরিক বাহিনীতে নারায়ণী ব্যাটেলিয়ান গড়ার দাবি জানান ।

9. ট্রাম্পের জন্য দরজা বন্ধ করল টুইটার

টুইটার কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, তাদের নীতিগুলি এমনভাবে নির্ধারণ করা হয়েছে যাতে মানুষ কোনওভাবে হিংসায় প্ররোচিত না হয় । আর কেউ যদি হিংসায় প্ররোচনা দেয় তাহলে তাদের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয় এবং নীতি তাদের আর কখনও ফিরিয়ে আনার অনুমতি দেয় না ।

10. অসম পুলিশের ডিএসপি পদে 'ধিং এক্সপ্রেস'

জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাড়া জাগানো এই অ্যাথলিটকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার

ABOUT THE AUTHOR

...view details