পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

টপ নিউজ় @ সকাল 9 টা

রাজ্য , দেশ , বিদেশ , খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

By

Published : Jul 19, 2020, 9:01 AM IST

top news at 9 am
top news at 9 am

1.রাজ্যে একদিনেই কোরোনায় আক্রান্ত 2,198

এই প্রথম রাজ্যে একদিনে কোরোনায় আক্রান্তের সংখ্যা ছাড়াল দুই হাজার ৷ একদিনেই কোরোনায় আক্রান্ত হলেন 2,198 । একদিনে আক্রান্তের নিরিখে এটিই সর্বোচ্চ । মৃত্যু হয়েছে 27 জনের ।

2.এবার কোরোনায় আক্রান্ত এগরার বিধায়ক

একের পর এক জনপ্রতিনিধি কোরোনায় আক্রান্ত হচ্ছেন রাজ্যে ৷ এবার কোরোনা পজ়িটিভ রিপোর্ট এল এগরার বিধায়কের ৷


3.10টি করে পরিবারের দায়িত্ব নিতে যুবকর্মীদের নির্দেশ অভিষেকের

যুবকর্মীদের উদ্দেশে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "নিজের এলাকার বাসিন্দাদের দায়িত্ব নিজেদেরই নিতে হবে । এক এক জন যুব কর্মীকে 10টি করে পরিবারের দায়িত্ব নিতে হবে । আগামী কয়েক মাস তাঁদের খোঁজখবর রাখতে হবে ও যাবতীয় সাহায্য করতে হবে । প্রয়োজন হলে বাজার করে দিতে হবে, ওষুধ এনে দিতে হবে ।"


4.অসমে বন্যায় মৃত বেড়ে 105

অসমে বন্যায় বাড়ছে মৃতের সংখ্যা । মৃত্যু হয়েছে আরও তিনজনের । 33টি জেলার মধ্যে 26টি জেলা ক্ষতিগ্রস্ত । ক্ষতিগ্রস্ত 27.64 লাখ মানুষ ।

5.কোরোনা সংক্রমণের থেকেও দ্রুত গতিতে কাজ করছে রাজ্য : রাজীব সিনহা

রাজ্যের কোরোনা পরিস্থিতি নিয়ে আজ নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যসচিব রাজীব সিনহা । সেখানে তিনি বলেন, কোরোনা মোকাবিলায় রাজ্য প্রস্তুত । আতঙ্কের কোনও কারণ নেই ।


6.নেতাদের ফোন ট্যাপের অভিযোগ, CBI তদন্তের দাবি BJP-র

গতকালই কংগ্রেসের তরফে বেশ কয়েকটি অডিয়ো ক্লিপ সামনে আনা হয় । তাতে অভিযোগ করা হয়, কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতসহ বেশ কয়েকজন নেতা রাজস্থানে অশোক গেহলটের সরকার ভেঙে দেওয়ার চক্রান্ত করছে । এবার তারই পালটা দিল BJP ।


7."মিথ্যা প্রহসন", মাল্যের ঋণ পরিশোধের দাবিকে কটাক্ষ ভারতীয় ব্যাঙ্কগুলির

রাজ্যসভার প্রাক্তন সদস্য ও দেউলিয়া কিংফিশার এয়ারলাইন্সের মালিক বিজয় মাল্য 2016 সালে ভারত থেকে পালিয়ে যান। চার বছরেরও বেশি সময় ধরে পলাতক ব্যবসায়ী এখন ভারতীয় ব্যাঙ্কগুলিকে ঋণ পরিশোধ করার প্রকাশ্য প্রতিশ্রুতি দিচ্ছেন।

8.ভারতে সেপ্টেম্বরের মাঝামাঝিতে কোরোনা সংক্রমণ শিখরে পৌঁছাবে, মত বিশেষজ্ঞের

যদি, স্বাস্থ্য নিয়ে মানুষ কঠোরভাবে সচেতন হয় এবং মাস্ক পরা বা সামাজিক দূরত্ব বজায় রাখার মতো বিধিনিষেধ মেনে চলে তাহলে সেপ্টেম্বরের মাঝামাঝির আগে ভারতে কোরোনা সংক্রমণ শিখরে পৌঁছানোকে ঠেকানো সম্ভব ।


9.নতুন ফর্ম্যাটে পুরানো ডিভিলিয়ার্সের ঝলক

মাত্র 24 বলে 61 রানের ইনিংস খেললেন ডিভিলিয়ার্স ৷ 21 বলেই অর্ধশতরান করলেন তিনি ৷ ফুট কাইটস ও কিংফিশার দলের বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন তিনি ৷ তাঁর ব্যাটিং বিক্রমে নির্ধারিত 12 ওভারে 4 উইকেটে 160 রান তুলল ইগলসরা ৷


10.প্রয়াত 'বুলবুল'-এর অভিনেতা অবিনাশ ?

কয়েকদিন ধরেই সোশাল মিডিয়ায় গুঞ্জন অভিনেতা অবিনাশ তিওয়ারি নাকি মারা গেছেন । সে খবর একেবারেই মিথ্যে, নিজেই জানালেন অভিনেতা ।

ABOUT THE AUTHOR

...view details