পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সংক্রমণ রুখতে 'কোরোনা মুক্তি যজ্ঞ' !

কোরোনা থেকে মুক্তি পেতে হোম যজ্ঞের আশ্রয় নিলেন তৃণমূলের স্থানীয় নেতা রবি পাল । তিনি বলেন, বিগত কয়েকদিন ধরে লক্ষ্য করছি কোরোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে । অনেক মানুষ প্রাণ হারাচ্ছেন এই মারণ রোগে । তাই হোম যজ্ঞ ।

By

Published : Apr 29, 2020, 11:22 AM IST

kolkata
kolkata

কলকাতা, 29 এপ্রিল : কোরোনার থেকে মুক্তি ঘটাতে খোদ কলকাতাতেই যজ্ঞ । রীতিমত পঞ্জিকা দেখে অমৃতযোগ তিথিতে কোরোনার সংক্রমণ থেকে গোটা বিশ্বকে রক্ষা করতে যজ্ঞের আয়োজন । ঘটা করে শেষ হয় যজ্ঞানুষ্ঠান ৷ কোরোনা ভাইরাসের প্রতিরূপ তৈরি করে যজ্ঞের আগুনে আহুতি দেওয়া হয় । উলটোডাঙ্গা এলাকায় 13 নম্বর ওয়ার্ডে তৃণমূল সভাপতি রবি পাল যজ্ঞের আয়োজন করেছিলেন । এই পৃথিবীতে কোরোনার সংক্রমণ থেকে রোগ মুক্তি ও বিশ্বের মঙ্গল কামনা করে এই যজ্ঞ করা হয় ।

প্রতিনিয়ত কোরোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে । বিশ্বজুড়ে বাড়ছে মৃতের সংখ্যা । আমাদের দেশেও কোরোনায় সংক্রমণের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে । পশ্চিমবঙ্গ প্রায় 700 মানুষ এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন কোরোনায় ।

কোরোনা সংক্রমণ প্রতিরোধ করতে দেশজুড়ে চলছে লকডাউন । সাধারণ মানুষ গৃহবন্দী । সামাজিক দূরত্বের উপর বেশি গুরুত্ব দেওয়া হয়েছে । মাস্ক ও গ্লাভস পরা বাধ্যতামূলক । বিশ্বজুড়ে গবেষকরা কোরোনা ভাইরাসের ভ্যাকসিন তৈরি করতে গবেষণা করে চলেছেন ।

আর তখনই কোরোনা থেকে মুক্তি পেতে হোম যজ্ঞের আশ্রয় নিলেন তৃণমূলের স্থানীয় নেতা রবি পাল । একবিংশ শতাব্দীতে কেন এমন পদক্ষেপ ? তিনি বলেন, "বিগত কয়েকদিন ধরে লক্ষ্য করছি কোরোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে । অনেক মানুষ প্রাণ হারাচ্ছেন এই মারণ রোগে । তাই হোম যজ্ঞ ।"

সামাজিক দূরত্ব মেনে মাস্ক পরে রীতিমতো হোম যজ্ঞ করে কোরোনা মুক্তির যজ্ঞ অনুষ্ঠিত হয় উলটোডাঙায় । রবি বাবু জানিয়েছেন, সরকারি নিয়ম মেনে এবং মাস্ক পরে এই পুজো করা হয়েছে ‌।

ABOUT THE AUTHOR

...view details