পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 19, 2020, 6:01 PM IST

ETV Bharat / state

সুজাপুরের বিস্ফোরণেও বেআইনি বোমা তৈরির 'গন্ধ' রাজ্যপালের

"রাজ্যে বেআইনি বোমা তৈরি বন্ধ করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে সক্রিয়ভাবে কাজ করতে হবে । রাজ্য পুলিশ যাতে পুরো ঘটনার নিরপেক্ষ তদন্ত করে, তা নিশ্চিত করতে হবে ।" রাজ্য সরকারকে টুইট বাণ রাজ্যপালের ।

Sujapur Blast
রাজ্যপাল জগদীপ ধনকড়

কলকাতা, 19 নভেম্বর : মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে এবার টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় । ফের একবার বেআইনিভাবে বোমা তৈরি নিয়ে রাজ্য সরকারকে দুষলেন তিনি । এর আগেও একাধিকবার রাজ্যে বেআইনি বোমা তৈরি হচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি । মুর্শিদাবাদ থেকে আল-কায়দা জঙ্গি যোগের হদিস মেলার পর থেকে একের পর এক তোপ দাগতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারকে ।

টুইটারে রাজ্যপাল লিখেছেন, "রাজ্যে বেআইনি বোমা তৈরি বন্ধ করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে সক্রিয়ভাবে কাজ করতে হবে । রাজ্য পুলিশ যাতে পুরো ঘটনার নিরপেক্ষ তদন্ত করে, তা নিশ্চিত করতে হবে ।"

আরও পড়ুন : দুর্ঘটনাস্থানে জেলাশাসক, পুলিশ সুপার ; সুজাপুরে আসছে ফরেনসিক দল

পাশাপাশি, বিস্ফোরণে আহতদের চিকিৎসা ও অন্যান্য সবরকম সাহায্যের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি । রাজ্যপাল টুইটারে লিখেছেন, মালদার পুলিশ সুপারের দেওয়া তথ্য অনুযায়ী, দুর্ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্য হয়েছে । আহত হয়েছেন আরও পাঁচজন ।

আরও পড়ুন : "বাংলা বেআইনি বোমা তৈরির আড়ত", জঙ্গি গ্রেপ্তারির প্রসঙ্গে সরব ধনকড়

আজ দুপুর প্রায় পৌনে 12 টা নাগাদ মালাদর সুজাপুরে একটি প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ হয় । প্রাথমিকভাবে অনুমান, প্লাস্টিক স্ক্রাপ করার মেশিনে কাজ চলছিল, সেই মেশিনেই বিস্ফোরণ ঘটে । বিস্ফোরণের তীব্রতা এতটা বেশি ছিল যে, মেশিনটি যেখানে বসানো হয়েছিল, সেখান থেকে কয়েক ফুট দূরে ছিটকে গিয়ে পড়ে । গোটা কারখানা তছনছ হয়ে যায় । ছাদের একাংশ উড়ে যায় ।

এদিকে বিস্ফোরণে নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য়ের ঘোষণা করেছে রাজ্য সরকার । নিহতদের প্রত্যেকের পরিবারকে 2 লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে নবান্ন । বিস্ফোরণের ঘটনায় NIA তদন্তের দাবি জানিয়েছেন উত্তর মালদার BJP সাংসদ খগেন মুর্মু ।

ABOUT THE AUTHOR

...view details