পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 8, 2020, 7:54 AM IST

ETV Bharat / state

সুস্থ রাজ্যের দ্বিতীয় কোরোনা আক্রান্তের মা-সহ 3

সুস্থ হয়ে উঠলেন বালিগঞ্জের কোরোনা আক্রান্তের মা । কোরোনা নেগেটিভ আরও দুই আক্রান্ত । আজ তাঁদের বেলেঘাটা ID হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে ।

Beleghata ID Hospital
বেলেঘাটা আই ডি হাসপাতাল

কলকাতা, 8 এপ্রিল : কোরোনামুক্ত হলেন রাজ্যের দ্বিতীয় আক্রান্তের মা । সুস্থ হয়ে উঠেছেন আরও দুই আক্রান্ত । আজ তাঁদের কলকাতার ইনফেকশাস ডিজ়িজেস অ্যান্ড বেলেঘাটা জেনেরাল (ID&BG) হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে বলে জানা গিয়েছে । এনিয়ে রাজ্যে মোট আটজন কোরোনা আক্রান্ত সুস্থ হলেন ।

বালিগঞ্জের এক যুবক কোরোনায় আক্রান্ত হয়ে বেলেঘাটা ID -তে ভরতি ছিলেন । তিনি রাজ্যে কোরোনায় দ্বিতীয় আক্রান্ত । তাঁর মা-বাবার শরীরেও মিলেছিল কোরোনার হদিস । পরবর্তীকালে ওই যুবক ও তাঁর বাবা সুস্থ হয়ে ওঠেন । রিপোর্টে কোরোনা নেগেটিভ হওয়ায় হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয় । কিন্তু ওই যুবকের মা ভরতি ছিলেন বেলেঘাটা ID-তেই । এখন তিনিও সুস্থ হয়ে উঠেছেন । স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, তাঁর রিপোর্টেও কোরোনা নেগেটিভ এসেছে । তাই আজ তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

বেলেঘাটা হাসপাতালের আরও দুই কোরোনা আক্রান্ত মহিলার রিপোর্টেও কোরোনা নেগেটিভ পাওয়া গেছে । তাঁদেরও আজ ছুটি দেওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য দপ্তর । ওই দুই মহিলার মধ্যে একজন হাওড়ার ও অন্যজন পূর্ব মেদিনীপুরের এগরার ।

সোমবার (6 এপ্রিল) কোরোনায় আক্রান্ত রাজ‍্যের মোট পাঁচজনকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় । তাঁদের মধ্যে চারজন ভরতি ছিলেন বেলেঘাটা ID হাসপাতালে । আর একজন সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন । এই নিয়ে রাজ্যে সুস্থ হয়ে উঠলেন কোরোনায় আক্রান্ত আটজন ।

বেলেঘাটা ID হাসপাতালে ভরতি আরও এক কোরোনা আক্রান্ত মহিলা সুস্থ হয়ে উঠেছেন । কিন্তু তাঁর 11 বছর বয়সি ছেলে এখনও সুস্থ হয়ে ওঠেনি । তাই ওই মহিলাকে এখনও ছুটি দেওয়া হয়নি । গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত এই দু'জন বাদ দিয়ে বেলেঘাটা হাসপাতালে 14 জন কোরোনা আক্রান্তের চিকিৎসা চলছে ।

ABOUT THE AUTHOR

...view details