পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 27, 2019, 10:06 AM IST

ETV Bharat / state

দেশজুড়ে জালনোটের চক্র ! পুলিশের জালে হরিয়ানার 3

হরিয়ানার 3 জালনোট চক্রীকে গ্রেপ্তার করল STF ৷ গত সপ্তাহে তামিলনাড়ুর জাল নোট চক্রের পাণ্ডা ভি রাজুকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF) । তাকে জিজ্ঞাসাবাদ করে STF গোয়েন্দারা খোঁজ পান হরিয়ানার জাল নোট চক্রের ।

পুলিশের জালে হরিয়ানার 3

কলকাতা, 27 সেপ্টেম্বর : দেশজুড়ে ছড়িয়ে পড়েছে জালনোট চক্র । হরিয়ানা থেকে তামিলনাড়ু রমরমিয়ে চলছে কারবার । মূলত পশ্চিমবঙ্গ থেকেই দেশে ছড়িয়ে পড়ছে জালনোট । পুলিশের অভিজ্ঞতা তেমনই । গত সপ্তাহে তামিলনাড়ুর জাল নোট চক্রের পাণ্ডা ভি রাজুকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF) । তাকে জিজ্ঞাসাবাদ করে STF গোয়েন্দারা খোঁজ পান হরিয়ানার জাল নোট চক্রের । তারপর থেকেই পাতা হচ্ছিল ফাঁদ । অবশেষে গতকাল হরিয়ানার 3 জালনোট চক্রীকে গ্রেপ্তার করে STF ।

STF সূত্রে খবর, রাজুর কাছ থেকে খবর পাওয়ার পর হরিয়ানার জালনোট চক্রটির বিষয়ে খোঁজ-খবর চালাচ্ছিলেন গোয়েন্দারা । সূত্র মারফত গতকাল খবর মেলে, ওই চক্রের তিনজন কলকাতায় এসেছে জালনোট নিতে । সেই সূত্রেই শিয়ালদা স্টেশন লাগোয়া বিগ বাজারের সামনে থেকে প্রথমে আটক করা হয় রণবীর ওরফে সেক্রেটারি, বিকাশ এবং সোনু সিংকে । তারা তিনজনই হরিয়ানার রহতকের বাসিন্দা । ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় 3 লাখ 58 হাজার টাকার জালনোট ।

উদ্ধার হওয়া জালনোট

সাধারণভাবে মালদা থেকে জালনোট আনা হয় কলকাতায় । তারপর তা ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন প্রান্তে । এটাই জালনোট চক্রের মোডাস অপারেন্ডি । অতীতে এমন ঘটনাই দেখা গেছে । গত মে মাস পর্যন্ত ভিন রাজ্যের জালনোট চক্র বলতে কলকাতায় ধরা পড়েছিল মূলত বিহার, উত্তরপ্রদেশের বাসিন্দারা । গত 13 মে তার সঙ্গে যুক্ত হয় দক্ষিণ ভারতের তামিলনাড়ুর নাম । ওই দিন বিকেলে কলকাতার শহিদ মিনার চত্বর থেকে গ্রেপ্তার করা হয় তামিলনাড়ুর দুই বাসিন্দাকে । তাদের কাছে উদ্ধার হয় দু'লাখ টাকার জালনোট । আর এবার গ্রেপ্তার করা হল হরিয়ানার তিনজনকে । ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুরো চক্রের খোঁজ পাওয়ার চেষ্টা করছেন গোয়েন্দারা ।

ABOUT THE AUTHOR

...view details