পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 13, 2023, 2:18 PM IST

ETV Bharat / state

Threat Letter for DA Agitators: বোমা মেরে উড়িয়ে দেব, হুমকির চিঠি সরকারি কর্মীদের ধরনামঞ্চে

সোমবার সকালে হুমকির চিঠি পেলেন বকেয়া ডিএ'র দাবিতে আন্দোলনরত সরকারি কর্মীরা (Threat Letter for DA Agitators) ৷ তাতে বোমা মেরে ধরনামঞ্চ শিবির উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে ৷

Threat Letter
বকেয়া ডিএর দাবিতে আন্দোলন

কলকাতা, 13 মার্চ:এবার ধরনামঞ্চে হুমকি চিঠি এল। কেন্দ্রীয় হারে ডিএ'র (DA) দাবিতে আন্দোলনে অনড় রাজ্য সরকারি কর্মীরা । সোমবার সেখানেই এল বিভিন্ন রঙের লেখা একটি হুমকির চিঠি । যেখানে লেখা রয়েছে,"এই নাটক বন্ধ কর । নইলে বোমা মেরে উড়িয়ে দেব ।" সেখানে 'নাটক' এবং 'বোমা' শব্দটি লাল রঙে লেখা । অপর দিকে 'এই', 'বন্ধ' এবং 'কর' শব্দটি নীল রঙে লেখা । বাকি সব সবুজ রঙে লেখা ।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ময়দান থানায় অভিযোগ দায়ের করেছেন আন্দোলনকারীরা । বকেয়া ডিএ'র দাবিতে 1074 ঘণ্টা আন্দোলন করছে সংগ্রামী যৌথ মঞ্চ । অনশনেও রয়েছেন বেশ কিছু সরকারী কর্মী । যতদিন না তাঁদের দাবি মেনে নেওয়া হবে ততদিন আন্দোলনে অনড় থাকবে তাঁরা বলে জানিয়েছেন । এবারের বাজেট পেশ করার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি চিরকুটের মাধ্যমে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে ডিএ ঘোষণার কথা বলেছিলেন । তাতে তিন শতাংশ ডিএয়ের বৃদ্ধি ঘটে । তবে ওই চিরকুটে মাধ্যমে ডিএ বৃদ্ধি কোনওভাবেই মানতে নারাজ সরকারি কর্মীরা ।

হুমকির চিঠি সরকারি কর্মীদের ধরনামঞ্চে

গত শনিবার তাঁদের উদ্দেশ্যে একটি আলোচনার কথা বলেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (C V Ananda Bose)। সেই মতো রবিবার তাঁরা রাজ্যপালের সঙ্গে দেখা করেন । রাজ্যপাল তাঁদের আশ্বাস দিয়েছেন বলেই জানিয়েছেন আন্দোলনকারীরা । তবে ঠিক তার পরের দিন সকালেই ধরনা মঞ্চে এল হুমকির চিঠি । আন্দোলনকারীদের অনুমান, এই চিঠি এসেছে শাসকদলের পক্ষ থেকে । সম্প্রতি সরকারি কর্মীদের এই আন্দোলন ঘিরে তৃণমূলের তরফে ধেয়ে এসেছে বহু মন্তব্য । কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে সরাকরি কর্মীদের এই আন্দোলনকে "নাটক" বলে কটাক্ষ করতে শোনা গিয়েছে ।

টানা অনশনের জেরে অসুস্থ হয়ে পড়েছেন বহু আন্দোলনকারী । সরকারি হাসপাতালে তাঁদের চিকিৎসা যথাযথ না-পাওয়ার অভিযোগও তুলছে তাঁরা । এই বিষয়ে কলকাতার মেয়র বলেন, "চিকিৎসক কেন পাঠাব? নাটক করা আর আন্দোলন করা এক জিনিস নয় । কেন্দ্র যেদিন রাজ্যের প্রাপ্য মেটাবে সেদিন ডিএ পাবেন সরকারি কর্মীরা ।" অন্যদিকে 10 তারিখের ধর্মঘটে যারা সামিল হয়েছিলেন তাঁদের উপর শাসকদলের চড়াও হওয়ার অভিযোগও শোনা যাচ্ছে । তার মধ্যে এই হুমকির চিঠি, যা নিয়ে ফের শোরগোল তৈরি হয়ে গিয়েছে সরকারি আন্দোলনকারীদের মঞ্চে ।

আরও পড়ুন:'নাটক করা আর আন্দোলন করা এক নয়', ডিএ'র দাবিতে অনশন প্রসঙ্গে মন্তব্য ফিরহাদের

ABOUT THE AUTHOR

...view details