পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

JEE পরীক্ষার জন্য চলবে 79টি মেট্রো, থাকছে সরকারি ও বেসরকারি বাস

JEE পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য চালানো হবে মোট 79টি ট্রেন (আপ 43টি ও ডাউন 37টি)। সকাল 10টা থেকে সন্ধ্যে 7টা পর্যন্ত নোয়াপাড়া থেকে কবি সুভাষ স্টেশনের মধ্যে চলাচল করবে ট্রেনগুলি।

By

Published : Sep 12, 2020, 11:03 PM IST

শহরে চলবে মেট্রো
শহরে চলবে মেট্রো

কলকাতা, 12 সেপ্টেম্বর : দীর্ঘ 6 মাস পর আবার গড়াবে মেট্রো রেলের চাকা । 13 সেপ্টেম্বর, আগামীকাল JEE পরীক্ষার জন্য বিশেষ ট্রেন চালাবার সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। এরপর 14 সেপ্টেম্বর, সোমবার থেকে পাকাপাকি ভাবে চালু হচ্ছে মেট্রো পরিষেবা । শুধু মেট্রোই নয় চলাচল করবে পর্যাপ্ত সংখ্যক সরকারি ও বেসরকারি বাস, ট্যাক্সি, অটো এবং ট্রেন।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য চালানো হবে মোট 79টি ট্রেন (আপ 43টি ও ডাউন 37টি)। মেট্রো কতৃপক্ষ যেমনটা জানিয়েছে, সকাল 10টা থেকে সন্ধ্যে 7টা পর্যন্ত নোয়াপাড়া থেকে কবি সুভাষ স্টেশনের মধ্যে চলাচল করবে ট্রেনগুলি। প্রতি 15 মিনিট অন্তর চলবে ট্রেন।

যেসব পরীক্ষার্থীদের কাছে স্মার্টকার্ড থাকবে না তাঁদের দেওয়া হবে প্রিন্টেড কার্ড টিকিট (PCT)। ইতিমধ্যেই শুরু হয়েছে সেই প্রস্তুতি। শুরু হয়েছে স্টেশন চত্বর ও রেকগুলির স্যানিটাইজেশনের প্রক্রিয়া। পরীক্ষার্থীদের যাতে কোচে আসন গ্রহণের ক্ষেত্রে কোনও রকম অসুবিধা না হয় তাই আসনগুলিকে X চিহ্ন দিয়ে চিহ্নিত করা হয়েছে। প্লাটফর্মেও দাঁড়াবার জন্য স্থান ওই একই ভাবে চিহ্নিত করা হয়েছে। স্টেশনে ঢোকার সময় পরীক্ষার্থীদের এডমিট কার্ড দেখাতে হবে। পরীক্ষার্থী ও তাঁর সঙ্গে একজন অভিভাবককে প্রবেশ করতে দেওয়া হবে। স্টেশনে ঢোকার সময় থার্মাল গান দিয়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এরপর কন্টাক্টলেস হ্যান্ড স্যানিটাইজেশনের নিচে হাত রেখে স্যানিটাইজ করে নিতে হবে হাত। মাস্ক পড়া বাধ্যতামূলক।

ABOUT THE AUTHOR

...view details