পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 6, 2023, 7:23 AM IST

Updated : Aug 6, 2023, 12:51 PM IST

ETV Bharat / state

Durga Puja 2023: থিম জানিয়ে দিল এসবি পার্ক সর্বজনীন, ব্র‍্যান্ড অ্যাম্বাসডর হলেন সম্পূর্ণা

এসে গেল পুজো ৷ এবার নিজেদের পুজোর থিম লঞ্চ করল এসবি পার্ক সর্বজনীন ৷ সাংবাদিক বৈঠক করে থিম লঞ্চ করলেন পুজো উদ্যোক্তারা ৷

Etv Bharat
এসবি পার্কের থিম লঞ্চ

কলকাতা, 6 অগস্ট: ঠাকুরপুকুর 'এসবি পার্ক সর্বজনীন দুর্গোৎসব'-এর এবারের থিম 'এলেম নতুন দেশে'। তাদের প্রতি বছরের থিমেই থাকে উন্নত ভাবনার চমক । এবারেও তার অন্যথা হবে না বলেই শনিবার সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন পুজো উদ্যোক্তারা । এসবি পার্কের এবারের পুজোর ব্যানারগুলি প্রতিটি রাজ্যের আঞ্চলিক ভাষায় প্রদর্শিত হবে বলে জানা গিয়েছে ।

কলকাতার প্রেস ক্লাবে 'এসবি পার্ক সর্বজনীন দুর্গোৎসব'-এর সদস্যরা জানিয়ে দিলেন তাঁদের নতুন থিমের কথা । চলতি বছরে 53তম বর্ষে পদার্পণ করছে এই পুজো । এবার এই পুজোর ব্র‍্যান্ড অ্যাম্বাসডর টলি অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ি । সম্পূর্ণা এই মুহূর্তে বেজায় ব্যস্ত তাঁর 'বাংলা মিডিয়াম' ধারাবাহিক নিয়ে। এবার এই পুজোর প্রতিমা ডিজাইন রামানন্দ বন্দ্যোপাধ্যায় । আর সঙ্গীত পরিচালনার দায়িত্বে জয় সরকার ।

চলতি বছরের প্রতিমা তৈরি করেছেন আরিঘনা সাহা, সহকারী শিল্পী শিবশঙ্কর দাস ৷ মূল থিমের প্রধান ডিজাইনার এবং শিল্পী বরুণ কর ৷ লাইট ডিজাইনার, ভিজিটিং ফ্যাকাল্টি, এনএসডি, নিউ দিল্লি এবং থিয়েটার ডিরেক্টর মৃণাল কান্তি মণ্ডল ও শিকা ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের জাতীয় বিক্র‍য় প্রবন্ধক-সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব ।
ক্লাবের সভাপতি সঞ্জয় মজুমদার বলেন, "এলেম নতুন দেশে'-র মতো একটি থিমকে সামনে রেখে 53তম বছর উদযাপন করতে পেরে আমরা গর্বিত। বিশ্ব রাজনীতি, ধর্ম, পুঁজিবাদ এবং জলবায়ু থেকে শুরু করে আমরা নানা ধরনের সংকটের সামনে এসে দাঁড়িয়েছি। এসবের কারণে প্রতি সেকেন্ডে আমাদের উৎকন্ঠিত হয়ে থাকতে হচ্ছে। ঠিক এমনই আবহে এসবি পার্ক শৈল্পিক কল্পনার মাধ্যমে একটি সমাধানে পৌঁছনোর চেষ্টা করছে। আমরা আত্মবিশ্বাসী, এই বছরও আমাদের প্রচেষ্টা প্রশংসিত হবে ।"

আরও পড়ুন : 'সব থেকে বড় দুর্গা' এবার সুদূর দুবাইতে, যাচ্ছে কুমোরটুলি থেকে

Last Updated : Aug 6, 2023, 12:51 PM IST

ABOUT THE AUTHOR

...view details