পশ্চিমবঙ্গ

west bengal

আগামীকালের মধ্যে দপ্তরগুলিকে অতিরিক্ত টাকা ফেরতের নির্দেশ অর্থদপ্তরের

By

Published : Apr 9, 2019, 9:27 AM IST

31 মার্চের মধ্যে দপ্তরগুলি খরচ না হওয়া অতিরিক্ত টাকার বেশিরভাগ ফেরত দিয়েছে। তবে সম্পূর্ণ টাকা এখনও ফেরত পাওয়া যায়নি।

ফাইল ফোটো

কলকাতা, 9 এপ্রিল : 2018-19 আর্থিক বছরে রাজ্য সরকারের দপ্তরগুলির কাজে না লাগা টাকা ফেরত দেওয়ার চূড়ান্ত সময়সীমা ধার্য হল। আগামীকালের মধ্যে বিভিন্ন দপ্তরের অ্যাকাউন্টে ফেলে রাখা অতিরিক্ত টাকা জমা দিতে হবে। রাজ্যের অর্থদপ্তর এই নির্দেশ দিয়েছে।

গতবছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, কাজে না লাগা অতিরিক্ত টাকা দপ্তরগুলিতে ফেলে রাখা যাবে না। এই অতিরিক্ত টাকা দিয়েই রাজ্য সরকার ফের উন্নয়নের কাজ করবে। এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন দপ্তরের মন্ত্রী ও সচিবদের সঙ্গে নবান্নে বৈঠক করেছিলেন। এরপর খরচ না হওয়া অতিরিক্ত টাকা ফেরত চেয়ে অর্থদপ্তরের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। জানা গেছে, 31 মার্চের মধ্যে দপ্তরগুলি খরচ না হওয়া অতিরিক্ত টাকার বেশিরভাগ ফেরত দিয়েছে। তবে অর্থদপ্তর সূত্রে খবর, সম্পূর্ণ টাকা এখনও ফেরত পাওয়া যায়নি। বাকি টাকা আগামীকালের মধ্যে ফেরত দেওয়ার নির্দেশ দিল অর্থদপ্তর।

বাম আমল থেকে খরচের অতিরিক্ত টাকা দপ্তরগুলিতে ফেলে রাখা হত। এই বিষয়টি নজরে আসতেই মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেন, দপ্তরগুলিতে পড়ে থাকা অতিরিক্ত অর্থ দিয়েই উন্নয়ন চালানো হবে। সেই টাকা দিয়েই রাস্তাঘাট, পানীয় জলের মতো পরিষেবা দিতে সচেষ্ট হবে সরকার।

ABOUT THE AUTHOR

...view details