পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 10, 2021, 3:38 PM IST

ETV Bharat / state

"রাজ্যে ভয়ের পরিবেশ " তোপ ধনকড়ের, পালটা সৌগতর

রাজ্যপালের কথায়, রাজ্যে ভয়ের পরিস্থিতি । মানুষরা নিজেদের ভয়ের কথা বলতেও পারছেন না । পালটা জবাব দেন সৌগত রায়।

ধনকড়  তৃণমূল
ধনকড় তৃণমূল

কলকাতা, 10 ফেব্রুয়ারি : পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা নিয়ে রাজ্য এবং রাজ্যপাল জগদীপ ধনকড়ের মধ্যে তরজা অব্যাহত । রাজ্যে 2021-এর নির্বাচনের আগে ফের রাজ্য প্রশাসনের বিরুদ্ধে সুর চড়ালেন রাজ্যপাল ৷ আজ রীতিমতো সাংবাদিক বৈঠক করে রাজ্যের বিরুদ্ধে তোপ দাগেন তিনি ।

রাজ্যপাল এদিন সাংবাদিক বৈঠকে বলেন, "রাজ্যে রীতিমতো ভয়ের পরিবেশ তৈরি হয়েছে । মানুষ আজ এতটাই ভীত যে নিজের ভয়ের কথাও সাহস করে বলতে পারছেন না । ভয়ের পরিবেশ কখনোই সাংবিধানিক অধিকার এবং রীতিনীতির পক্ষে ঠিক নয় ।"

এই নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে পালটা সরব হয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায় । তিনি বলেন, "রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে রাজ্যপালের যদি কোনও বক্তব্য থাকে, তাহলে তিনি সংবিধান মেনে কেন্দ্রীয় সরকারকে তাঁর কথা জানাতেই পারেন । কিন্তু, সাংবাদিক বৈঠক করে তিনি যে সব কথা বলছেন, তা শুধু সংবিধান বিরোধী তা-ই নয়, অতি নিন্দনীয় ।"

তৃণমূল সাংসদ আরও বলেন, "পশ্চিমবঙ্গে কখনো বিরোধী কন্ঠস্বর রুদ্ধ করতে মিথ্যা মামলা করা হয় না । এমনকী দিলীপ ঘোষের বিরুদ্ধেও নয় ।" এরপরই তিনি দিল্লির প্রসঙ্গ তোলেন । কৃষক আন্দোলনকে সমর্থন করে একের পর এক মিথ্যা মামলার কথা বলেন তিনি এবং তাঁদের সুপ্রিম কোর্ট থেকে জামিন নেওয়ার প্রসঙ্গও টেনে আনেন ।

আরও পড়ুন: কিছু পুলিশ, প্রশাসনিক কর্তা ভোটারদের নিয়ন্ত্রণ করতে চাইছে বললেন রাজ্যপাল

রাজ্যপাল এদিন যে ভয়ের পরিবেশের কথা বলেন, তার জবাবে সৌগত রায় বলেন, "ভয়ের পরিবেশ পশ্চিমবঙ্গে নেই । ভয়ের পরিবেশ সৃষ্টি করছেন স্বয়ং নরেন্দ্র মোদি ।"

ABOUT THE AUTHOR

...view details