পশ্চিমবঙ্গ

west bengal

বুলবুলের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে নবান্নে টাস্কফোর্সের প্রথম বৈঠক

বুলবুল নিয়ে গঠিত টাস্কফোর্স শুরু করল কাজ । নবান্নে আজ অনুষ্ঠিত হল তাদের বৈঠক ।

By

Published : Nov 12, 2019, 5:50 PM IST

Published : Nov 12, 2019, 5:50 PM IST

নবান্ন

কলকাতা, 12 নভেম্বর : বুলবুলের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে গঠিত টাস্কফোর্স কাজ শুরু করল । আজ নবান্নে হল টাস্কফোর্সের প্রথম বৈঠক । ক্ষতিগ্রস্ত 9 টি জেলার পরিস্থতি খতিয়ে দেখতে মুখ্যসচিবের নেতৃত্বে বৈঠক হয় । যদিও এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি হয়নি । নবান্ন সূত্রে এখবর জানা গেছে ।

ক্ষতিগ্রস্ত 9 টি জেলা থেকে যে রিপোর্ট এখনও পর্যন্ত এসে পৌঁছেছে তা পুনরায় খতিয়ে দেখে পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি হবে । সূত্রের খবর, আগামীকাল বেলা 12 টার মধ্যে রাজ্য প্রশাসনের কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট পেশ করতে বলা হয়েছে । প্রশাসনের তরফে এদিন সংবাদমাধ্যমের কাছে কিছু জানানো না হলেও নবান্ন সূত্রে খবর, আগামীকাল বিকেলের মধ্যেই তৈরি হয়ে যাবে বুলবুল ঘূর্ণিঝড়ে ফসল, রাস্তাঘাট ইত্যাদি নিয়ে কী পরিমাণ ক্ষতি হয়েছে, তার পূর্ণাঙ্গ রিপোর্ট ।

আজ নবান্নে রাজ্যের মুখ্য সচিবের নেতৃত্বে স্বরাষ্ট্র সচিব সহ পঞ্চায়েত,সেচ, পূর্ত দপ্তর, কৃষি বিপণন, স্বাস্থ্য এবং বিপর্যয় মোকাবিলা দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারিদের সঙ্গে বৈঠক হয় । সেখানে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি নিয়ে প্রাথমিকভাবে যে রিপোর্ট এসে পৌঁছেছিল তার কম্পাইলেশনের কাজ শুরু হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গেছে । আগামীকাল জেলাগুলি থেকে পূর্ণাঙ্গ রিপোর্ট এসে পৌঁছবে । তারপরেই চূড়ান্ত রিপোর্ট তৈরি হয়ে যাবে বলে নবান্ন সূত্রে খবর ।

আগামীকাল ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বসিরহাট এলাকা দেখতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । নবান্নের একটি সূত্র জানাচ্ছে সেখানে বুলবুলের ক্ষয়ক্ষতি নিয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী ।

ABOUT THE AUTHOR

...view details