পশ্চিমবঙ্গ

west bengal

Suvendu Slams Mamata: যাঁরা ভোট দেননি তাঁরাই রাষ্ট্রপতিকে সংবর্ধনা দিচ্ছেন, আমন্ত্রণ না পেয়ে মমতার বিরুদ্ধে সরব শুভেন্দু

By

Published : Mar 27, 2023, 4:52 PM IST

সোমবার বঙ্গ সফরে এসেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (President Droupadi Murmu in Bengal Visit) ৷ রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম তিনি বাংলায় এলেন ৷ এদিন তাঁকে সংবর্ধনা দেওয়া হবে ৷ সেখানে আমন্ত্রণ না পেয়ে ক্ষোভ প্রকাশ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷

Suvendu Slams Mamata
Suvendu Slams Mamata

কলকাতা, 27 মার্চ: রাজ্যে দু’দিনের সফরে এসেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু । রাজ্য় সরকারের তরফে তাঁকে দেওয়া হবে নাগরিক সংবর্ধনা ৷ সেই অনুষ্ঠানে নেই বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বা বিজেপির (BJP) কোনও সাংসদ বা বিধায়কের নাম । অর্থাৎ তাঁদের আমন্ত্রণই জানানো হয়নি । সোমবার নয়াদিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই বিষয় উষ্মা প্রকাশ করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari Slams Mamata Banerjee) ।

তিনি বলেন, "রাষ্ট্রপতির অনুষ্ঠানে আমাদের আমন্ত্রণ জানানো হয়নি । আমন্ত্রণপত্রে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর নাম রাখা হয়েছে । অন্যান্য রাজ্যে রাষ্ট্রপতি গেলে সেখানে আমন্ত্রণপত্রে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর নাম ছাড়াও সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রীদের নাম থাকে । বিধানসভা অধ্যক্ষের নাম থাকে । বিধানসভার বিরোধী দলনেতার নাম থাকে । আমন্ত্রণ জানান সেই রাজ্যের মুখ্য সচিব ।"

তিনি আরও জানান যে এই বিষয় নিয়ে তিনি আজ টুইট করেছেন । টুইটে তিনি জানিয়েছেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের নেতারা দ্রৌপদী মুর্মুকে ভোট দেননি । যাঁরা ভোট দেননি, তাঁরা আজ দ্রৌপদী মুর্মুকে ধামসা মাদল উপহার দিচ্ছেন । ফুল ও সাল পরাচ্ছেন । আর যে বিজেপি সাংসদরা ভোট দিয়েছেন, তাঁরাই আমন্ত্রিত নয় ।

শুভেন্দু অধিকারী বলেন, "আমরা খুব খুশি যাঁরা ওড়িশার প্রান্তিক অঞ্চল থেকে উঠে আসা জনজাতির এক ব্যক্তিকে হারাতে চেয়েছিলেন, তাঁকেই আজ ফুল-মালা পরিয়ে সম্বর্ধনা জানাতে হচ্ছে । মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটের দু’জন রাষ্ট্রমন্ত্রী তাঁর ধর্ম নিয়ে প্রশ্ন তুলেছিলেন ।" যদিও বঙ্গ বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে যে সোমবার সন্ধ্যা 7টার সময় রাজভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে নৈশভোজে উপস্থিত থাকবেন বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার (Bengal BJP Chief Sukanta Majumdar)।

অন্যদিকে শুভেন্দু অধিকারী বলেন, ‘‘পশ্চিমবঙ্গে ডবল ইঞ্জিন সরকার আসবে । মানুষ নিজেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোট দেবেন । খুব স্বাভাবিক ভাবে গণতান্ত্রিকভাবে ভোট হলে বিজেপিকেই মানুষ ভোট দেবেন । কারণ, বাংলার মানুষ কংগ্রেস রাজ্য দেখেছে । কংগ্রেসকে মানুষ সুযোগ দিয়েছে ও কংগ্রেসকে বাতিল করেছে ।’’

তিনি আরও বলেন, ‘‘35 বছরের বাম আমলও মানুষ দেখেছেন ও বাতিল করেছেন । 12 বছর তৃণমূল কংগ্রেসকে মানুষ দেখেছে ও মানুষ তৃণমূলকে বাতিল করবে । স্বাভাবিকভাবেই মানুষ এবার বিজেপিকেই ভোট দেবেন ।" পাশাপাশি এদিন শুভেন্দু অধিকারী আরও দাবি করেন যে বামফ্রন্ট আমলের তুলনায় তৃণমূল কংগ্রেস আমলে পশ্চিমবঙ্গে বেকারত্ব ও ঋণের সংখ্যা কয়েক গুণ বেড়েছে ।

আরও পড়ুন:প্রথম বঙ্গসফরে কলকাতা পৌঁছলেন রাষ্ট্রপতি, স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী

ABOUT THE AUTHOR

...view details