পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Dec 20, 2023, 3:37 PM IST

ETV Bharat / state

সরকারি প্রকল্প থেকে বিজেপি কেন বঞ্চিত, মুখ্যসচিবকে প্রশ্ন বিরোধী দলনেতা শুভেন্দুর

Suvendu Adhikari questions to CS on Govt project: বিজেপি কেন সরকারি প্রকল্প থেকে বঞ্চিত, মুখ্যসচিবের কাছে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ একইসঙ্গে 'আয়ুষ্মান ভারত' ও 'প্রধানমন্ত্রীর ফসল বীমা যোজনা'য় রাজ্যের যোগদান না-করা নিয়েও মুখ্যসচিবের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। কেন্দ্রীয় অর্থ নয়ছয় হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি ৷

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 20 ডিসেম্বর: বিরোধী দল করলেই রাজ্যে বঞ্চনার শিকার হতে হচ্ছে। কেন্দ্রীয় অর্থ নয়ছয় হচ্ছে, এই অভিযোগ তুলে বুধবার নবান্নে গিয়ে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে সাক্ষাৎ করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নবান্নেই এদিন ছিলেন মুখ্যসচিব।

জানা গিয়েছে, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে সাক্ষাতের সময় শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন, "কেন আমাদের অবহেলা করা হচ্ছে, কেন আমরা বঞ্চিত ? এই বঞ্চনার কথাই আমরা আপনাকে বলতে এসেছি ৷" এদিন মুখ্যসচিবের সঙ্গে সাক্ষাতের মুহূর্তে শুভেন্দু আরও বলেন, "তুমি যদি দিল্লিতে গিয়ে বঞ্চনার কথা বলতে পার, তবে আমরাও বঞ্চিত।" একইসঙ্গে, উত্তরবঙ্গে কয়েকদিন আগে চারটি জেলায় সরকারি অনুষ্ঠানে পরিষেবা প্রদান করা হল। সেই অনুষ্ঠানে কেন বিজেপি সাংসদ ও বিধায়কদের ডাকা হল না, এদিন সেই প্রশ্নও তোলেন শুভেন্দু। বিরোধী দলনেতা বলেন, "সরকারি পরিষেবা প্রদানের টাকা তো সরকারের ৷ কোনও পার্টির ফান্ড নয়। সেখানে কেন আমরা অবহেলিত ?"

মুখ্যসচিবের উদ্দেশ্যে শুভেন্দু আরও বলেন, "আপনারা বিজ্ঞাপনে বিজেপি বিধায়ক ও সাংসদদের নাম দেন না। ওই এলাকার তৃণমূল নেতাদের কোনও পদ না-থাকা সত্ত্বেও তাদের ডাকা হয়। কিন্তু আমাদের ডাকা হয় না। আমরা এর বিরুদ্ধে আপনার কাছে প্রতিবাদ করে গেলাম। আপনি সরকারকে এটা জানাবেন। বিষয়গুলিকে গুরুত্ব সহকারে নিন। ভবিষ্যতে যাতে বঞ্চনার অভিযোগ না তুলতে হয়। তালি তো একহাতে বাজে না।"
এখানেই শেষ নয়, শুভেন্দু অধিকারী আরও অভিযোগ করেছেন, "পরিষেবা প্রদানের ক্ষেত্রেও বিজেপি কর্মী এবং সমর্থকদের বাদ দেওয়া হচ্ছে।" তাঁর কথায়, "যেখানে আমরা নির্বাচিত হয়েছি, সেখানে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের প্রকল্পের সুবিধা থেকে আমাদের ভোটারদের বাদ দেওয়া হচ্ছে। শৌচালয় থেকে শুরু করে আবাস যোজনা সব ক্ষেত্রেই বঞ্চিত হচ্ছেন আমাদের ভোটাররা। এমন ঘটনা কোনও রাজ্যে তো ঘটে না ৷ তাহলে কেন পশ্চিমবঙ্গে হবে।"

এদিন 'আয়ুষ্মান ভারত' ও 'প্রধানমন্ত্রীর ফসল বীমা যোজনা'য় রাজ্যের যোগদান না-করা নিয়েও মুখ্যসচিবের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এই প্রসঙ্গে এদিন শুভেন্দু বলেন, "অবিলম্বে এই দুই বীমা গ্রহণের পদক্ষেপ নিতে হবে।" এদিন মুখ্যসচিব বিরোধী দলনেতার কাছে প্রয়োজনীয় নথি এবং তথ্যপ্রমাণ চান। জবাবে শুভেন্দু অধিকারী বলেন, "তথ্যপ্রমাণ সমস্ত কিছু এখন আমি নিয়ে আসেনি ৷ তবে আমি চাই আমার সমস্ত বয়ান আপনি রেকর্ড করুন এবং সরকারের কাছে তা পৌঁছে দেবেন।"

আরও পড়ুন:

  1. 'দিল্লিতে নাটক করছেন মমতা', আচমকা নবান্নে গিয়ে এক ইঞ্চিও জমি না ছাড়ার বার্তা শুভেন্দুর
  2. 'মিমিক্রি একটা শিল্প, যা অভ্যেস করেন মাস্টাররা !' মোদির ভিডিয়ো পোস্ট করে পালটা মহুয়ার
  3. করোনার নয়া রূপ নিয়ে নবান্নে বড় বৈঠক, নির্দেশিকা জারি করতে চলেছে স্বাস্থ্য দফতর

ABOUT THE AUTHOR

...view details