পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সন্দেশখালির ঘটনায় এনআইএ তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি সুকান্তর

Sukanta Majumdar over Sandeshkhali Incident: সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় এনআইএ তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন সুকান্ত মজুমদার ৷

By ETV Bharat Bangla Team

Published : Jan 5, 2024, 5:32 PM IST

Etv Bharat
অমিত শাহ ও সুকান্ত মজুমদার

কলকাতা, 5 জানুয়ারি: সন্দেশখালির ঘটনায় অবিলম্বে জাতীয় তদন্তকারী সংস্থাকে (এনআইএ) দিয়ে তদন্তের আবেদন জানিয়ে শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার । চিঠিতে পুরো ঘটনার বিবরণ দিয়ে এনআইএ-কে তদন্তভার দেওয়া হোক বলে চিঠিতে আবেদন করেছেন সুকান্ত মজুমদার । পাশাপাশি সন্দেশখালি এলাকায় মূলত যেখানে এই ঘটনা ঘটেছে সেখানে যাতে স্থানীয় বাসিন্দা এবং কেন্দ্রীয় এজেন্সির উপর আর কোনও হামলা বা আক্রমণ না হয়, সে জন্য ওই অঞ্চলে আধাসামরিক বাহিনী বা প্যারামিলিটারি ফোর্স মোতায়েন করার কথাও লিখেছেন তিনি ।

সুকান্ত মজুমদার তাঁর এই চিঠিতে একেবারে শেষের দিকে রাজ্যের পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে আদালতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই ঘটনা নিয়ে যা বলেছেন সেই বিষয়টিও উল্লেখ করেছেন । প্রসঙ্গত, আজ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন যে, সাংবিধানিক সংকটের মুখে দাঁড়িয়ে রাজ্য । তাই রাজ্যপালের হস্তক্ষেপ প্রয়োজন । দরকার হলে রাষ্ট্রপতি শাসন জারি করা হোক রাজ্যে ।

সন্দেশখালির ঘটনার তীব্র নিন্দা করেছে বঙ্গ বিজেপি ৷ তাদের বক্তব্য, আদালতের নির্দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যখন কোনও রাজ্যে তদন্ত করতে যায় তখন তাদের সুরক্ষা প্রদান করা সেই রাজ্যের দায়িত্ব । কিন্তু পশ্চিমবঙ্গে বিভিন্ন তদন্তকারী সংস্থার উপরে বারংবার আক্রমণ হয়ে এসেছে । কেন্দ্র সরকার এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে । এই বিষয়গুলি খতিয়ে দেখা হবে ।

এই বিষয়ে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ জানিয়েছেন যে, যারা এই ধরনের অবৈধ কাজ করে তৃণমূলের ফান্ডিং করছে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের রক্ষা করার চেষ্টা করেছেন বারবার । শেখ শাহজাহান সবরকম রাষ্ট্রবিরোধী কাজের সঙ্গে যুক্ত । বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের নিয়ে এসে ক্যাম্প করে রেখেছেন ওখানে । শাহজাহান বিজেপির তিনজন কর্মীর হত্যার সঙ্গে যুক্ত ।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের কথায়, "আজ বাংলার জন্য কালো দিন । কেন্দ্রীয় এজেন্সির উপর মহিলারা চড়াও হয়েছে । এর থেকে পরিষ্কার যে সত্যকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে । রাজ্য সরকার যদি কোনও দোষ করে না থাকে তাহলে এদের সুরক্ষিত রাখার ব্যবস্থা তো রাজ্য সরকারের করা উচিত । তার মানে এই রাজ্যে প্রধানমন্ত্রী থেকে শুরু করে কেউ সুরক্ষিত নন । যে কোনও সময় যা কিছু হয়ে যেতে পারে । এর শাস্তি পেতেই হবে ।"

আরও পড়ুন :

1. তৃণমূল নেতার বাড়িতে অভিযানে হামলা, রেশন দুর্নীতির তদন্তে রক্তাক্ত ইডি আধিকারিকরা

2.সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে, রাজ্যপাল ঘোষণা করছেন না কেন ? সন্দেশখালি নিয়ে উদ্বেগ

3.সন্দেশখালি কাণ্ডে রাজ্যকে কড়া বার্তা রাজ্যপালের, তলব মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিব-ডিজিকে

ABOUT THE AUTHOR

...view details