পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 18, 2019, 4:50 PM IST

Updated : May 18, 2019, 5:02 PM IST

ETV Bharat / state

কোনও অশান্তি বরদাস্ত নয়, আরিজ় আফতাবকে ফোন সুদীপ জৈনের

শেষ দফার নির্বাচন নিয়ে কোনও ঝুঁকি নিতে রাজি নয় নির্বাচন কমিশন । তাই ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন ফোন করলেন আরিজ় আফতাবকে । খোঁজ নিলেন শেষ মুহূর্তের পরিস্থিতির ।

ফাইল ফোটো

কলকাতা, 18 মে : শেষ দফার নির্বাচন নিয়ে কোনও ঝুঁকি নিতে রাজি নয় নির্বাচন কমিশন । সেই সূত্রেই ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন ফোন করলেন আরিজ় আফতাবকে । খোঁজ নিলেন শেষ মুহূর্তের পরিস্থিতির । পরামর্শ দিলেন, "শেষ দফায় কোনওভাবেই যেন অশান্তি বরদাস্ত না করা হয়।" সূত্র জানাচ্ছে, কেমন পরিস্থিতিতে কড়া পদক্ষেপ নিতে হবে সেই বিষয়েও কথা বলেছেন সুদীপ ।

9টি লোকসভা কেন্দ্র ও 4টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল । এর মধ্যে দক্ষিণ 24 পরগনার বেশিরভাগ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে । ভাঙড়, বাসন্তী, গোসাবা, ক্যানিং, ডায়মন্ড হারবার, পলতা, উস্তি সহ একাধিক জায়গা স্পর্শকাতর হিসেবে চিহ্নিত হয়েছে ইতিমধ্যেই । সঙ্গে রয়েছে ভাটপাড়া কেন্দ্রের উপনির্বাচনও । উত্তর 24 পরগনার বসিরহাট নিয়েও নির্দিষ্ট রিপোর্ট গেছে নির্বাচন কমিশনে ।

পাশাপাশি কলকাতায় অমিত শাহের রোড শোকে কেন্দ্র করে অশান্তি চিন্তায় রেখেছে কমিশনকে । সেই কারণে কমিশনের তরফে 100 শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে । সঙ্গে থাকছে পর্যাপ্ত সংখ্যক QRT (কুইক রেসপন্স টিম) । কলকাতায় সক্রিয় থাকবে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীও ।

অবশ্য এর পরেও আশঙ্কা কাটছে না নির্বাচন কমিশনের । আর তাই আজ ফের সুদীপ জৈন ফোন করে খোঁজ নিলেন পুরো পরিস্থিতির ।

Last Updated : May 18, 2019, 5:02 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details