পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 26, 2019, 11:19 PM IST

ETV Bharat / state

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রভোট 19 ফেব্রুয়ারি, প্রস্তাব উপাচার্যকে

আজ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইলেকশন অ্যাডভাইজ়রি কমিটির বৈঠক ছিল । কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্টস রজত রায় । তিনি বলেন, "আজ অ্যাডভাইজ়রি কমিটির বৈঠক ছিল । আমরা ছাত্রভোটের দিন নিয়ে আলোচনা করেছি । ১৯ ফেব্রুয়ারি ইলেকশন ও ২০ ফেব্রুয়ারি গণনা ও ফলাফল ঘোষণার প্রস্তাব দেওয়া হয়েছে ।

JU
যাদবপুর বিশ্ববিদ্যালয়

কলকাতা, ২৬ নভেম্বর :যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রভোটের দিন ঠিক হল । ১৯ ফেব্রুয়ারি হতে পারে ছাত্রভোট । আজ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইলেকশন অ্যাডভাইজ়রি কমিটির বৈঠকে ছাত্রভোটের দিন ঠিক হয়েছে । যদিও দিনটি উপাচার্যের অনুমোদন সাপেক্ষে চূড়ান্ত হবে বলে জানাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্টস রজত রায় ।

আজ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইলেকশন অ্যাডভাইজ়রি কমিটির বৈঠক ছিল । কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্টস রজত রায় । তিনি বলেন, "আজ অ্যাডভাইজ়রি কমিটির বৈঠক ছিল । আমরা ছাত্রভোটের দিন নিয়ে আলোচনা করেছি । ১৯ ফেব্রুয়ারি ইলেকশন ও ২০ ফেব্রুয়ারি গণনা ও ফলাফল ঘোষণার প্রস্তাব দেওয়া হয়েছে । সকলে মিলে একমত হয়ে এই প্রস্তাব দিয়েছেন । এবার প্রস্তাবটি উপাচার্য সুরঞ্জন দাসের কাছে কাছে পাঠানো হবে অনুমোদনের জন্য ।"

ছাত্রভোট করানোর জন্য যে 8 টি একক বিশ্ববিদ্যালয়কে উচ্চশিক্ষা দপ্তর অনুমতি দিয়েছিল তার মধ্যে যাদবপুর বিশ্ববিদ্যালয় রয়েছে । আগে ছাত্রভোট নিয়ে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার কমিটিতে আলোচনা হয় । তখন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছিলেন, বিগত বছরগুলিতে যে মডেলে ছাত্রভোট হয়েছিল, আগামী ছাত্রভোট সেই মডেলেই করা হবে । বিগত বছরগুলিতে ইউনিয়ন মডেলে ভোট হয়েছিল যাদবপুরে ।

ABOUT THE AUTHOR

...view details