পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 1, 2020, 9:16 AM IST

ETV Bharat / state

রেশন কার্ড নেই, 11 হাজার মানুষকে সাহায্য রাজ্যের মন্ত্রীর

ডিজিটাল রেশন কার্ডের জন্য আবেদন করেছেন এমন মানুষজনকে কুপন দেওয়া হয়েছে । লকডাউনে তাঁরা যাতে রেশন পান । কিন্তু যাঁরা রেশন কার্ডের জন্য আবেদনই করেননি তাঁরা পাচ্ছেন না রেশন । রাজারহাট-গোপালপুর বিধানসভায় এমন 11 মানুষের পাশে দাঁড়ালেন পূর্ণেন্দু বসু ।

ছবি
ছবি

কলকাতা, 1 মে : রেশন কার্ড নেই রাজ্যে এমন অনেকেই আছেন । রেশন কার্ডের জন্য আবেদন করেননি সেই সংখ্যাও কম নয় । লকডাউনে রাজারহাট- গোপালপুরের এমন 11 হাজার মানুষের পাশে দাঁড়ালেন রাজ্যের কারিগরি শিক্ষা দপ্তরের মন্ত্রী পূর্ণেন্দু বসু । তাঁরা যাতে বর্তমান পরিস্থিতিতে অভুক্ত না থাকেন তার জন্য যাবতীয় ব্যবস্থা করলেন তিনি । এর ফলে সরকারি বরাদ্দ অনুযায়ী আগামী ছ'মাসের জন্য পাঁচ কেজি করে চাল পাওয়া নিশ্চিত হল তাঁদের ।


যেসব মানুষজন ডিজিটাল রেশন কার্ডের জন্য আবেদন করেছিলেন, তারা ইতিমধ্যেই জেলাশাসকের অফিস থেকে কুপন বা টোকেন পেয়েছেন । এই কুপনের বদলে বিনামূল্যে ছ'মাসের জন্য রেশন পাচ্ছেন তাঁরা । কিন্তু যাঁরা রেশন কার্ডের জন্য আবেদন করেননি তাঁরাও এই সময়ে অভুক্ত থাকবেন না এবং প্রাপ্য রেশন পাবেন বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেইমতোই রাজারহাট গোপালপুর বিধানসভার 16 টি ওয়ার্ডে নিজেই সার্ভে করার উদ্যোগ নেন রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসু ।

তিনি খতিয়ে দেখেন কারা কারা রেশন কার্ডের জন্য আবেদন করেননি । বিষয়টি দেখতে গিয়ে রীতিমতো চোখ কপালে উঠে তাঁর । একজন বা দু'জন নয়, 11 হাজার মানুষ আবেদন করেননি রেশন কার্ডের । এবারে তাঁরা যাতে প্রাপ্য রেশন পেতে সমস্যায় না পড়েন তার জন্য তৎপর হন মন্ত্রী ।

রাজারহাট - গোপালপুর বিধানসভার এই 11 হাজার মানুষের নাম, ফোন নম্বর, ওয়ার্ড তিনি নিজেই নোট করেন । পরে মেইল করেন উত্তর 24 পরগনার জেলাশাসক, বিধাননগর পুলিশ কমিশনারেট, ও বিধাননগর পৌরনিগমের মহানাগরিক কৃষ্ণা চক্রবর্তীকে । বিষয়টি খতিয়ে দেখে গতকাল থেকে সামাজিক দূরত্ব মেনে পুলিশ আধিকারিকদের সহযোগিতায় রেশন দেওয়া শুরু হয়েছে ।

এবিষয়ে পূর্ণেন্দু বসু বলেন, "জনপ্রতিনিধি হয়ে মানুষের জন্য এ সময়ে কাজ করা মৌলিক কর্তব্য । এলাকার সমস্ত মানুষের সুবিধা-অসুবিধায় ছিলাম আছি ও থাকব ।"

ABOUT THE AUTHOR

...view details