পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 28, 2019, 9:50 AM IST

ETV Bharat / state

রাজ্যের বিজয়া সম্মিলনীতে উপেক্ষিত বামেরা

বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ জানানো হয়নি বামফ্রন্টকে । এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও আমন্ত্রণপত্র এসে পৌঁছায়নি বামেদের কোনও শরিকদের কাছেও । কার্নিভালের পর এবার বিজয়া সম্মিলনীতেও ব্রাত্য তাঁরা ।

ফাইল ফোটো

কলকাতা, 28 অক্টোবর : কার্নিভালের পর এবার বিজয়া সম্মিলনী । সরকারি অনুষ্ঠানে উপেক্ষিত বামেরা । আগামী মাসের 1 তারিখ রাজ্য সরকারের বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ জানানো হয়নি তাদের । রাজ্যের অন্যান্য রাজনৈতিক দলের এই অনুষ্ঠানে ডাক পড়লেও কোনও আমন্ত্রণ পত্র পৌঁছায়নি আলিমুদ্দিন স্ট্রিটে । রাজ্যের অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে আমন্ত্রণ জানানো হয়েছে বিভিন্ন শিল্পপতিদেরও । মনে করা হচ্ছে, বেশ কিছু শিল্প সম্ভাবনা সম্পর্কে ওইদিন বক্তব্য রাখতে পারেন মুখ্যমন্ত্রী ।

প্রতিবছরের মতো এবছরও রাজ্য সরকারের উদ্যোগে পালিত হবে বিজয়া সম্মিলনী । চলচ্চিত্র, শিল্প-সাহিত্য, শিল্পপতিসহ দেশের বিশিষ্টজনদের আমন্ত্রণ জানানো হয়েছে এই অনুষ্ঠানে । আমন্ত্রণ পত্র পৌঁছেছে বিরোধী দলনেতা আবদুল মান্নানের কাছেও । ব্রাত্য শুধুই বামেরা । ঠিক এই কারণেই বিষয়টিতে আমল দিতে রাজি নন মান্নান । ওঁর কথায়, আমন্ত্রণ করেছে এটা ওঁদের ব্যক্তিগত ব্যাপার । তবে, 'বন্ধু' বামেদের না ডাকায় তিনি বা দলের অন্যান্য কেউ এই অনুষ্ঠানে যাবেন কি না তা নিয়ে এখনও কিছু জানা যায়নি ।

আমন্ত্রণের বিষয়টি নিয়ে বামেদের শরিক দলগুলির কাছেও পৌঁছায়নি কোনও চিঠি । এবিষয়ে CPI-এর রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি জানান, এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও আমন্ত্রণপত্র এসে পৌঁছায়নি । ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় জানান, কোনও আমন্ত্রণপত্র আসেনি । RCP-র ক্ষিতি গোস্বামী জানিয়েছেন, তিনি জানেনই না কবে মমতা বন্দ্যোপাধ্যায় বিজয়া সম্মিলনীর আয়োজন করেছেন ।

দুর্গাপুজোর বিসর্জনের কার্নিভালেও শাসক দলের কাছে উপেক্ষিত ছিল বামেরা । তখনও রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে কার্নিভালে যাওয়ার আমন্ত্রণ পত্র পাঠিয়েছিল রাজ্য সরকার । বাম পরিষদীয় দল নেতা সুজন চক্রবর্তী এবিষয়ে বলেন, "এটাই রাজ্যের দস্তুর হয়ে দাঁড়িয়েছে ।" তিনি মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে জানান, নতুন সৌজন্যের নজির তৈরি করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

দেখুন ভিডিয়ো

ABOUT THE AUTHOR

...view details