পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ভাইজ়্যাগের গ‍্যাস দুর্ঘটনার পর শিল্প সংস্থাগুলোকে সতর্ক বার্তা রাজ্যের

জানা গেছে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, হলদিয়া পেট্রোকেমিক্যালসের মতো শিল্প সংস্থাগুলিকে চিঠি দিয়ে সতর্ক করেছেন রাজ্যের সেচ ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী । তিনি চিঠিতে লিখেছেন, "রাসায়নিক ও বিপদজনক সামগ্রী মজুত করার ক্ষেত্রে বাড়তি সতর্কতা সঙ্গে নজরদারি চালাতে হবে ।"

By

Published : May 9, 2020, 9:53 PM IST

aa
নবান্ন

কলকাতা, 9 মে : ভাইজ়্যাগের গ্যাস দুর্ঘটনার পর রাজ্যের শিল্প কারখানাগুলিকে সতর্ক করল রাজ্য সরকার । রাসায়নিক বা বিপদজনক গ্যাস উৎপাদন হয় এমন শিল্প সংস্থাগুলির উপরে চালানো হচ্ছে নজরদারি ।

জানা গেছে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, হলদিয়া পেট্রোকেমিক্যালসের মতো শিল্প সংস্থাগুলিকে চিঠি দিয়ে সতর্ক করেছেন রাজ্যের সেচ ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী । তিনি চিঠিতে লিখেছেন, "রাসায়নিক ও বিপদজনক সামগ্রী মজুত করার ক্ষেত্রে বাড়তি সতর্কতার সঙ্গে নজরদারি চালাতে হবে ।" ভাইজ়্যাগের পলিমার কারখানার গ্যাস লিক দুর্ঘটনায় মারা গেছেন 11জন । অসুস্থ হয়েছেন প্রায় 1500জন । ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয়েছে চরম আতঙ্ক । এর ফলে ভোপাল গ্যাস দুর্ঘটনার কথা ফের স্মরণ করিয়ে দিল দেশ তথা গোটা রাজ্যবাসীকে ।

এই ঘটনার পরপরই নড়েচড়ে বসে রাজ্য সরকার । জানা গেছে, রাজ্যের পক্ষ থেকে পরিবহন মন্ত্রী তথা হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী শিল্প সংস্থাগুলির সঙ্গে ফোনে যোগাযোগ করেন । নিরাপত্তা ব্যবস্থার খোঁজখবর নেন । যাতে ভোপাল বা ভাইজ়্যাগের গ্যাস দুর্ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার জন্য সতর্কতামূলক ব্যবস্থা নিতে পরামর্শ দেন তিনি ‌। এমনকী বিপদজনক ও রাসায়নিক সামগ্রী মজুতের বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন মন্ত্রী ।

ABOUT THE AUTHOR

...view details