পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নতুনভাবে গঠিত হল রাজ্য কো-অর্ডিনেশন কমিটি

নতুন রাজ্য কো-অর্ডিনেশন কমিটির সভাপতি মনোনীত হয়েছেন আশিস ভট্টাচার্য । সহ সভাপতি হয়েছেন গীতা দে, প্রশান্ত সাহা এবং মানস দাস । সাধারণ সম্পাদক হন বিজয়শংকর সিংহ । আজকের 19 তম রাজ্য সম্মেলনে নেওয়া হয়েছে একাধিক সিদ্ধান্ত ।

By

Published : Dec 28, 2019, 9:25 PM IST

image
কো-অর্ডিনেশন কমিটি

কলকাতা, 28 ডিসেম্বর : ঢেলে সাজানো হল রাজ্য কো-অর্ডিনেশন কমিটি । পাশাপাশি এবার পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী সমিতি সমূহের রাজ্য কো-অর্ডিনেশন কমিটি আরও বেশি সক্রিয় ভূমিকা পালন করবে । আজ সংগঠনের 19 তম রাজ্য সম্মেলনের পর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

আজ পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের প্রতিনিধিত্বকারী অন্যতম সর্ববৃহৎ সংগঠন রাজ্য কো-অর্ডিনেশন কমিটির রাজ্য সম্মেলনে একগুচ্ছ সিদ্ধান্ত হয়েছে । জানানো হয়েছে, কেন্দ্র এবং রাজ্য সরকারের বঞ্চনার বিরুদ্ধে পৃথকভাবে আন্দোলন করবে তারা । আজকের সম্মেলনে রাজ্য থেকে প্রায় ৭৫০ জনেরও বেশি প্রতিনিধি উপস্থিত ছিলেন । ছিলেন মহিলা কর্মচারী প্রতিনিধিরাও । গুরুত্বপূর্ণ 23 টি প্রস্তাব পেশ করা হয় সম্মেলনে । উপস্থিত প্রতিনিধিদের মধ্যে থেকে ৩১ টি সমিতি, ২১ টি জেলা ও কলকাতার ৭ টি অঞ্চলের প্রতিনিধিদের মধ্যে থেকে ৬০ জন প্রতিনিধি সরকারি কর্মচারীদের অভাব অভিযোগের বিষয়টি নিয়ে পর্যালোচনা করেন ।

দেশের কর্পোরেট তোষণকারী এবং জনস্বার্থবিরোধী নীতির বিরুদ্ধে প্রায় সমগ্র কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন । BMM ও INTTUC বাদে সর্বভারতীয় ফেডারেশনেরগুলির আহ্বানে আগামী বছর ৮ জানুয়ারি সর্বভারতীয় ধর্মঘটের সমর্থনেও প্রস্তাব গৃহীত হয় । রাজ্য কো-অর্ডিনেশন কমিটির সভাপতি মনোনীত হয়েছেন আশিস ভট্টাচার্য । সহ সভাপতি হয়েছেন গীতা দে, প্রশান্ত সাহা এবং মানস দাস । সাধারণ সম্পাদক হন বিজয়শংকর সিংহ । যুগ্ম সম্পাদক বিশ্বজিৎগুপ্ত চৌধুরি । সহ-সম্পাদক হন অনুপ বিশ্বাস, দেবব্রত রায় । দপ্তর সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন অভিজিৎ বসু । কোষাধ্যক্ষ মনোনীত হয়েছেন লিটন পান্ডে ।

ABOUT THE AUTHOR

...view details