পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নির্ধারিত দিনেই তৃতীয় কাউন্সেলিংয়ের প্রস্তুতি নিচ্ছে SSC

তৃতীয় কাউন্সেলিং করার অনুমতি চেয়ে নির্বাচন কমিশনে কয়েকদিন আগেই চিঠি দিয়েছিলেন চেয়ারম্যান সৌমিত্র সরকার। কিন্তু সেই চিঠির এখনও পর্যন্ত কোনও উত্তর পাওয়া যায়নি। তবে, নির্ধারিত দিনে যাতে তৃতীয় কাউন্সেলিং করা যায় তার জন্য চেষ্টা চালাচ্ছে কমিশন।

By

Published : Mar 14, 2019, 6:51 PM IST

স্কুল সার্ভিস কমিশন

কলকাতা, ১৪ মার্চ : তৃতীয় কাউন্সেলিংয়ের প্রস্তুতি জোরকদমে চলছে। এমনই জানা যাচ্ছে স্কুল সার্ভিস কমিশনের (SSC) পক্ষ থেকে। যদিও ১০ মার্চ লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। লাগু হয়েছে নির্বাচনের আদর্শ আচরণবিধি। আর এই আদর্শ আচরণবিধির মধ্যেই তৃতীয় কাউন্সেলিংয়ের দিনক্ষণ পড়েছে। তাই তৃতীয় কাউন্সেলিং করার অনুমতি চেয়ে নির্বাচন কমিশনে কয়েকদিন আগেই চিঠি দিয়েছিলেন চেয়ারম্যান সৌমিত্র সরকার। কিন্তু সেই চিঠির এখনও পর্যন্ত কোনও উত্তর পাওয়া যায়নি। তবে, নির্ধারিত দিনে যাতে তৃতীয় কাউন্সেলিং করা যায় তার জন্য চেষ্টা চালাচ্ছে কমিশন।

৮ মার্চ ক্লাস নাইন-টেন ও ইলেভেন-টুয়েলভের তৃতীয় কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়েছিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার। কমিশন প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ক্লাস নাইন-টেনের তৃতীয় কাউন্সেলিং হবে ২৬ থেকে ২৯ মার্চ ও ১ এপ্রিল। ক্লাস ইলেভেন-টুয়েলভের হবে ১৯ ও ২০ মার্চ। কাউন্সেলিংয়ের নির্ঘণ্ট ও বাকি থাকা ভ্যাকেন্সি সম্পর্কে বিস্তারিত তথ্য নির্দিষ্ট সময়ে কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার বলেন, “আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। উত্তর আসুক বা না আসুক আমরা এখন প্রস্তুতি নিচ্ছি।" তবে, কমিশনের পক্ষ থেকে উত্তর না এলেও তৃতীয় কাউন্সেলিংয়ে কোনও বাধা আসবে না। এমনই আশা করছেন সৌমিত্র সরকার। তিনি বলেন, “আমি ৮ মার্চ ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আপলোড করেছি। আর নির্বাচনের নোটিফিকেশনটা হয়েছে ১০ মার্চ বিকেল পাঁচটায়। যেহেতু স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ প্রক্রিয়ার ঘোষণা আমরা আগেই করে দিয়েছে। তাই আমার এই নিয়োগ প্রক্রিয়ায় কোনও বাধা আসবে না।”

ABOUT THE AUTHOR

...view details